ক্যারিয়ার সেরা বোলিংয়ের পেছনের গল্প জানালেন হাসান!

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোনো টেস্ট ম্যাচের এক ইনিংসে ১০ উইকেটের সবগুলোই শিকার করেছেন বাংলাদেশের পেসাররা। যেখানে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন হাসান মাহমুদ। তার ক্যারিয়ার সেরা ফাইফারে অল্পেই গুটিয়ে গেছে পাকিস্তান। বাংলাদেশ দেখছে ইতিহাস গড়ে স্বাগতিকদের ধবলধোলাই করার স্বপ্ন।

বল হাতে দারুণ দিন কাটানো হাসান জানিয়েছেন, ম্যাচের পরিস্থিতি বিবেচনায় পরিকল্পনায় পরিবর্তন এনেছেন তারা। চতুর্থ দিন শেষে এই পেসার বলেন, আসলে শুরুতে দ্রুত উইকেট চলে যাওয়ায় পরিস্থিতি খারাপ হয়ে যায়। তখন আমরা আবার নতুন প্ল্যান নিয়ে আগাতে চেয়েছি।

এরপর তিনি বলেন, সবাই নিজেদের উপর বিশ্বাস ধরে রেখেছিল। আমরা আমাদের সতীর্থদের উপর বিশ্বাস রাখছিলাম। আমরা জানতাম যদি লিটন দাস এবং মেহেদী হাসান মিরাজ উইকেটে সেট হয়ে রান তুলতে পারে তাহলে ম্যাচের মোমেন্টাম তারা পরিবর্তন করে দিতে পারবে। এটাই হয়েছিল গতকাল।

কাল ম্যাচ জিততে বাংলাদেশকে ১৪২ রান করতে হবে। হাতে আছে ১০ উইকেট। তবে পাকিস্তানি পেসারদের বিপক্ষে কাজটা যে সহজ হবে না তা জানেন হাসান। সেটি মনে করিয়ে দিয়ে এ পেসার বলেন, হ্যাঁ অবশ্যই। আমাদের সবাইকে মোকাবেলা করতে হবে পরিস্থিতি অনুযায়ী।

ক্যারিয়ারের প্রথমবারের মতো ফাইফারের অনুভূতি প্রসঙ্গে এ পেসার বলেন, আসলে আমার সতীর্থদের কৃতিত্ব দেওয়া উচিত। যারা প্রতিটি বলের পিছনে অনেক পরিশ্রম করে। প্ল্যান আসলে খুবই সিম্পল ছিল। নতুন বল হাতে নিয়ে চেষ্টা করতে হয়েছে লাইন অনুযায়ী বল করে যাওয়া, যেরকমটা অধিনায়ক এবং দল চেয়েছে। আমরা চেষ্টা করেছি নিজেদের প্ল্যানে বল করে উইকেট তোলার চেষ্টা করে যাওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *