মুমিনুলের বিদায়ে বড় ধাক্কা খেল বাংলাদেশ!

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ। মেন ইন গ্রিনদের তাদেরই মাঠে হোয়াইটওয়াশ করার সুযোগ টাইগারদের সামনে। তবে লক্ষ্য তাড়া করতে নেমে লাঞ্চের পরই ফিরেছেন শান্ত। তারপর মুমিনুলের বিদায়ে বড় ধাক্কা খেয়েছে সফরকারীরা।

ইতিহাস অর্জনের জন্য বাংলাদেশকে করতে হবে ১৮৫ রান। লক্ষ্য তাড়া করতে নেমে এখন পর্যন্ত চার উইকেট হারিয়ে ১৫৩ রান করেছে বাংলাদেশ। নিজেদের প্রথম ইনিংসে ২৬২ রান করা টাইগারদের দরকার আর ৩২ রান। পাকিস্তান যথাক্রমে ২৭৪ ও ১৭২ রান সংগ্রহ করেছে।

বিনা উইকেটে ৪২ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। আগেরদিন আক্রমণাত্মক খেললেও এদিন দেখেশুনে খেলছিলেন জাকির হাসান। তাকে বোল্ড করে পাকিস্তানকে দিনের প্রথম সাফল্য এনে দেন আমির হামজা। জাকির ৪০ রানে ফেরেন।

আরেক ওপেনার সাদমান ইসলাম শুরু থেকেই ছিলেন নড়বড়ে। ১৭ রানের মাথায় স্লিপে ক্যাচ দিয়েও বেঁচে যান তিনি। কিন্তু তবুও ইনিংস বড় করতে পারেননি। ২৪ রানে থাকা অবস্থায় খুররাম শাহজাদের হাফ ভলি বল উড়িয়ে মারতে গিয়ে শান মাসুদের তালুবন্দী হন এ ব্যাটার।

অল্প সময়ে দুই উইকেট হারালেও প্রতিরোধ গড়ে তোলেন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। দুজনে মিলে লাঞ্চের আগে আর কোনো উইকেটের পতন ঘটতে দেননি। তবে লাঞ্চের পরই ৩৩ রানে আউট হন শান্ত।

সঙ্গীর বিদায়ের পর বেশিক্ষণ টেকেননি মুমিনুল হকও। আবরার আহমেদকে উড়িয়ে মারতে গিয়ে ৩৪ রানে সাইম আইয়ুবের হাতে ধরা পড়েন এ ব্যাটার। তার বিদায়ে বেশ বড় ধাক্কাই খেয়েছে বাংলাদেশ। অন্যদিকে ম্যাচে ফিরে আসার লাইফলাইন পেল পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *