বাংলাদেশ ক্রিকেট দল নিয়ে যা বললেন জামায়েত আমির!

দুই ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের পঞ্চম দিনে সফরকারী বাংলাদেশ ৬ উইকেটে হারায় স্বাগতিক পাকিস্তানকে। প্রথম টেস্ট ১০ উইকেটের বড় ব্যবধানে জিতেছিল টাইগাররা। ফলে পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জিতে লাল-সবুজ বাহিনী।

এইবারই প্রথম পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের ইতিহাস গড়লো নাজমুল হোসেন শান্তর দল। নিজেদের টেস্ট ইতিহাসে নবম টেস্ট সিরিজ জিতে বাংলাদেশ। এর মধ্যে তৃতীয়বারের মতো বিদেশের মাটিতে সিরিজ জয় টাইগারদের।

এর আগে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে দুই ম্যাচের সিরিজ ২-০ এবং ২০২১ সালে জিম্বাবুয়ের মাটিতে এক ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতেছিলো টাইগাররা। দুই বা ততোধিক ম্যাচের টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের পর পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে টাইগাররা।

বাংলাদেশ দলের এমন অর্জনে সাকিব-শান্ত-মুশফিক-লিটনদের উষ্ণ অভিনন্দন জানান বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান। বুধবার (৪ সেপ্টেম্বর) বিকেলে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে এক পোস্টে অভিনন্দন জানান তিনি।

জামায়াতে আমির লিখেন, ‘বাংলাদেশ ক্রিকেট টিম ওয়েলডান! উষ্ণ অভিনন্দন।’

এর আগে পাকিস্তানের বিপক্ষে এমন ঐতিহাসিক সিরিজ জয়ের পরপরই বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ফোন করেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। মুঠোফোনে শান্তকে ড. ইউনূস বলেছেন, ‘সরকার ও আমার পক্ষ থেকে বাংলাদেশ দলকে প্রাণঢালা অভিনন্দন। পুরো জাতি তোমাদের জন্য গর্ববোধ করছে।’

এ ছাড়াও বাংলাদেশ দল দেশে ফিরলে পুরো দলকে অভ্যর্থনা দেবে বলেও জানান প্রধান উপদেষ্টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *