স্বামী হত্যার ৯ বছর পর শেখ হাসিনাকে প্রধান আসামি করে মামলা!

স্বামী হত্যার ৯ বছর পর বিচার চেয়ে পুঠিয়া থানায় শেখ হাসিনার নামে মামলা দায়ের করেছেন উপজেলার নামাজ গ্রামের মাছুফা বেগম নামের এক নারী। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালসহ ১৭৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২৬০ জনকে আসামি করা হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে নিহতের স্ত্রী, পুত্র ও স্থানীয় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ পুঠিয়া থানায় গিয়ে মামলাটি দায়ের করেন। এ মামলা ছাড়াও একই দিনের ঘটনায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ বাদী হয়ে এদিন থানায় আরও একটি মামলার আবেদন করেছেন। যেখানে শেখ হাসিনাসহ ৯১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৬০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, ২০১৫ সালের পহেলা মে রাজশাহী বানেশ্বর বাজারে গণতন্ত্ররক্ষা দিবস উপলক্ষে ২০ দলীয় জোটের কর্মসূচিতে আওয়ামী লীগ সন্ত্রাসীদের হামলা ও গুলি বর্ষণ বিএনপি’র সমর্থক মজির উদ্দিন নিহত হয়। পরে পুঠিয়া থানায় হত্যা মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা গ্রহণ না করে তাদের ফিরিয়ে দেয়।

নিহত মজির উদ্দিনের ছেলে মাসুদ রানা জানান, ওই সময় তাদের মামলা গ্রহণ করা হয়নি। বর্তমান সরকারের অধীনে ন্যায় বিচার পাওয়ার আশায় মামলাটি দায়ের করেন বাদী।

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবির হোসেন জানান, প্রথম আবেদনের মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করা হয়েছে। পরেরটি গ্রহণের প্রস্তুতি চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *