নতুন চমক রেখে বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা ভারতের!

ঐতিহাসিক পাকিস্তান সিরিজ জিতে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে এখনই বিশ্রামের সুযোগ নেই টাইগারদের। চলতি মাসেই টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত যাবে নাজমুল হোসেন শান্তর দল।

ভারতের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। ওই দুই টেস্টের প্রথমটির জন্য রোববার (৮ সেপ্টেম্বর) স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। ১৬ সদস্যের দলকে নেতৃত্ব দেবেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা।

রোহিতের সঙ্গে টপ অর্ডার ব্যাটিংয়ে থাকছেন অভিজ্ঞ বিরাট কোহলি এবং লোকেশ রাহুল। শুভমান গিল এবং যশস্বী জয়সওয়ালকেও রাখা হয়েছে স্কোয়াড।

লম্বা সময় পর টেস্টে ফিরতে যাচ্ছেন রিশভ পন্ত। বাংলাদেশের বিপক্ষেই সবশেষ টেস্ট খেলেছিলেন তিনি। এরপর সড়ক দুর্ঘটনায় আহত হয়ে অনেকদিন ক্রিকেটের বাইরে ছিলেন এই ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও ইনজুরির পর এই প্রথম ফিরছেন টেস্ট ক্রিকেটে।

পন্তের সঙ্গে উইকেটরক্ষক হিসেবে থাকছেন ধ্রুব জুরেলও। সরফরাজ খান থাকছেন মিডল অর্ডার ব্যাটার হিসেবে। চিদম্বরম স্টেডিয়ামে ম্যাচ হওয়ায় প্রত্যাশিতভাবেই থাকছেন রবীচন্দ্রন অশ্বিন। স্পিন আক্রমণে তাকে সঙ্গ দেবেন দুই অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। আছেন চায়নাম্যান কুলদীপ যাদবও।

স্কোয়াডে পেসার আছেন ৪ জন। অভিজ্ঞ জাসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজের সঙ্গে আছেন ১ টেস্ট খেলা আকাশ দ্বীপ। আর এই সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে যশ দয়ালের।

ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সাওয়াল, শুবমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, রিশভ পান্ত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দ্বীপ, জাসপ্রিত বুমরাহ, ইয়াশ দয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *