ব্যালন ডি’অরে মনোনয়ন না পেয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন রদ্রিগো!

হতাশ হওয়াটা অস্বাভাবিক নয়। চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, সুপার কাপ ও সুপারকোপা জয়ে ১৭ গোল ও ৯টি গোলে অবদান। আবার ব্রাজিলের হয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল, জাতীয় দলের হয়ে গোল ৪টি। এরপর ব্যালন ডি’অরের মনোনয়নে নিজের নামটা আশা করা নিশ্চয়ই বাড়াবাড়ি কিছু নয়।

রদ্রিগো ৩০ জনের সংক্ষিপ্ত তালিকায় নিজের নাম প্রত্যাশা করেছিলেন। কিন্তু এতে জায়গা হয়নি তার। ফলে স্বাভাবিকভাবেই হতাশ হয়েছেন তিনি।

ইএসপিএনকে রদ্রিগো বলেন, ‘ব্যালন ডি’অরের মনোনয়নে নাম না দেখে আমি অবাক হয়েছিলাম। মনে হয় তালিকায় থাকা আমার প্রাপ্য ছিল। যারা তালিকায় আছে তাদের বিব্রত করতে চাইনি। ব্যাপারটা বিস্ময়কর। কিন্তু কিছু করার নেই। সিদ্ধান্ত আমি নিই না।’

রদ্রিগো মনোনয়ন না পেলেও এতে জায়গা করে নিয়েছেন তার ক্লাবের ৬ সতীর্থ- ভিনিসিউস জুনিয়র, জুদে বেলিংহ্যাম, টনি ক্রুস (এখন অবসরে), দানি কারভাহাল, কিলিয়ান এমবাপ্পে (আগের মৌসুমে পিএসজির খেলোয়াড় ছিলেন) ও ফেদেরিকো ভালভার্দে। তালিকায় বাকি যারা আছেন তাদের কারো কারো চেয়ে রদ্রিগোর পারফরম্যান্স ভালো- এমনটাই দাবি নেইমারের জুনিয়রের।

ব্যালন ডি’অরের বাছাইয়ে রদ্রিগোকে তাই সেরা পাঁচে রেখেছেন নেইমার। এ ব্রাজিলিয়ান ইনস্টাগ্রামে এক স্ট্যাটাসে লেখেন, ‘বিশ্বে ন্যূনতম সেরা পাঁচে।’

নিজেকে ৩০ জনের তালিকায় না দেখে রদ্রিগো যে খুশি নন, তা আগেও বুঝিয়েছিলেন। এক স্টোরিতে গত মৌসুমে জেতা ট্রফির সঙ্গে ছবি শেয়ার করে একটি হাসির ইমুজি জুড়ে দিয়েছিলেন এই ২৩ বছর বয়সি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *