অন্তর্বর্তীকালীন সরকার কত দিন থাকবে? জানালেন হাসনাত আব্দুল্লাহ!

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেছেন, ‘সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনা ও সব স্তরে ন্যায্যতা নিশ্চিত না করা পর্যন্ত এই (অন্তর্বর্তীকালীন) সরকারকে থাকতে হবে।’

সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি টাউন হলে ছাত্র-নাগরিক মতবিনিময়সভায় তিনি এ কথা বলেন।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে হাসনাত বলেন, ‘যত দিন পর্যন্ত না স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে পারছেন, তত দিন পর্যন্ত আমরা চাই- অন্তর্বর্তীকালীন সরকার থাকুক। ছাত্র-জনতার অভ্যুত্থানকে পুঁজি করে যারা আবারও চাঁদাবাজি, সন্ত্রাসী আর সিন্ডিকেট করতে চান; তাদের এই সুযোগ আর দেওয়া হবে না।


দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে আয়োজিত এই সমাবেশে কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ আরো বলেন, ‘জুলাই-আগস্টে যে আন্দোলন শুরু হয়েছে, রাষ্ট্র পুনর্গঠন ও সংস্কার না হওয়া পর্যন্ত তা চলবে। ফ্যাসিস্ট হাসিনার আমলে দেশের অর্থনীতিকে ধংস করে দেওয়া হয়েছে। ১১ লাখ কোটি টাকার বেশি বিদেশে পাচার করা হয়েছে।’

ফ্যাসিবাদের দোসররা এখনো রন্ধ্রে রন্ধ্রে রয়ে গেছে উল্লেখ করে বিভিন্ন রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ক্ষমতামুখী না হয়ে জনমুখী হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় চট্টগ্রামের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সারা দেশে জনমত গঠনের অংশ হিসেবে খাগড়াছড়ি সফরে আসেন কেন্দ্রীয় নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *