সাকিবের আগুন ঝড়া বোলিংয়ে পাত্তাই পেলনা প্রতিপক্ষ, দেখেনিন যত উইকেট পেলেন সাকিব!

প্রথম স্পেলেই তিনি ধৈর্যের পরিচয় দেন। দীর্ঘ ১৩ বছর পর কাউন্টি ক্রিকেটে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন। আর পরের স্পেলে বল হাতে নিজের চেনা ফর্ম দেখালেন সাকিব আল হাসান। দীর্ঘ অনুপস্থিতির পর কাউন্টি ক্রিকেটে ফিরেছেন তিনি। ক্যারিয়ারের দেড় বছর পর অভিষেকের স্বাদ পেলেন তিনি। নিজের মতো করেই দিন শেষ করলেন সাকিব।

এর আগেও কাউন্টি ক্রিকেট খেলেছেন। কিন্তু সেটা ছিল ওরচেস্টারশায়ার কাউন্টি ক্লাবের জন্য। এটি সারের জন্য একটি নতুন শুরু। সাকিবকে অভিষেক ক্যাপ দেন উইন্ডিজ ফাস্ট বোলার কেমার রোচ। সারের হয়ে ম্যাচ খেলতে আসা সাকিব দিনের বাকিটা সময় কাটিয়েছেন নিজেকে প্রমাণ করতে। ৩৩.৫ ওভারে ৯৭ রানে ৪ উইকেট নেন তিনি।

ম্যাচের ১০ ওভার পর মাঠে নামেন সাকিব। ততক্ষণে প্রতিপক্ষ সমারসেটের থেকে সারে ১ উইকেট নিয়ে ফেলেছে। ইনিংসের প্রথম ওভারেই সমারসেটের ওপেনার লুইস গোল্ডসওয়ার্দিকে প্যাভিলিয়নে পাঠান কেমার রোচ। ১০ ওভারের পর সমারসেটের স্কোর ১ উইকেটে ৩০ রান। এমন পরিস্থিতিতে ফোন করলেন সাকিব। এরপর সামরসেটের ইনিংসের ৬৬তম ওভার পর্যন্ত সাকিব একটানা বোলিং করেন এবং এক ওভার বাকি রাখেন।

দুই স্পেলে ২৮ ওভারে ৭ মেডেন দিয়ে ৭৯ রান করেন সাকিব আল হাসান। পেয়েছেন ১ উইকেট। তার প্রিয় অস্ত্র আর্ম বল দিয়ে টম অ্যাবেলের (৪৯) উইকেট নেন। সাকিবের দুর্দান্ত আর্ম বলের কোনো জবাব ছিল না হাবিলের কাছে। হাবিল তার ভারসাম্য রক্ষা করতে না পেরে মাটিতে পড়ে যায়।

সামরসেটের ইনিংসের ৮৬তম ওভারে তৃতীয় স্পেলে ফিরেন সাকিব। এই বানানটিতে তিনি তার ঝলক দেখিয়েছেন। বাংলাদেশের এই অলরাউন্ডার মাত্র ৫.৫ ওভার বল করে নেন বাকি ৩ উইকেট। এগিয়ে আসতেই সাকিবকে বোল্ড করেন কেসি অলড্রিজ। ক্রেইগ ওভারটনও ডাউন দ্য উইকেটে খেলতে চেয়েছিলেন। কিন্তু এবার বল চলে গেল উইকেটের পেছনে বেন ফক্সের হাতে। সেখান থেকে স্ট্যাম্পিং।

শেষ উইকেটে ব্রেট র‌্যান্ডালকে এলবিডব্লিউ করে ফেরত পাঠান সাকিব। ৯৬তম ওভারের পঞ্চম বলে সাকিবের উইকেটের কারণে অলআউট হয় সমারসেট। সারের হয়ে আজকের সেরা বোলার বাংলাদেশের সাবেক অধিনায়ক। এছাড়া সারির ফাস্ট বোলার ড্যানিয়েল ওরেল ১৭ ওভারে ৪১ রান দিয়ে ৩ উইকেট নেন। সমারসেটের হয়ে ১৩২ রান করেন টম ব্যান্টন।

সাকিব ৩৩.৫ ওভারে ৭ মেইডেনে ৯৭ রান দিয়ে ৪ উইকেট নেন।

প্রথম দিনের খেলা শেষে সমারসেটের সংগ্রহ ৩১৭ রান। আজ ম্যাচের দ্বিতীয় দিন। কাউন্টি ক্রিকেটের চলতি মৌসুমের শীর্ষ দুই দলের মধ্যে চলছে এই ম্যাচ। বর্তমানে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে সাকিবের দল। 24 পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে সমারসেট। এই ম্যাচে জয় সারেকে নিয়ে যাবে তাদের টানা তৃতীয় কাউন্টি শিরোপা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *