প্যারাগুয়ের বিপক্ষে যেমন একাদশ নিয়ে নামতে পারে ব্রাজিল!

২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাইয়ের লাতিন আমেরিকা অঞ্চলে সেপ্টেম্বর উইন্ডোতে দুটি করে ম্যাচ খেলবে আর্জেন্টিনা ও ব্রাজিল। ইতোমধ্যে একটি করে ম্যাচ খেলে ফেলেছে লাতিনের দুই পরাশক্তি। নিজ নিজ ম্যাচে দু’দলই জয় তুলে নিয়েছে। চলতি উইন্ডোর বাছাই পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হতে যাচ্ছে শক্তিশালী কলম্বিয়ার। অন্যদিকে ব্রাজিলের প্রতিপক্ষ প্যারাগুয়ে।

বিশ্বকাপ বাছাইপর্বে চার ম্যাচ পর ইকুয়েডরের বিপক্ষে রদ্রিগোর একমাত্র গোলে কষ্টার্জিত জয় পায় সেলেসাওরা। ২০২৬ বিশ্বকাপের টিকিট পেতে হলে সামনে ভুল করা যাবে না পরবর্তী ম্যাচগুলোয়। তাই প্যারাগুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে পূর্ণ পয়েন্ট পেতে অনেক হিসেব-নিকেশ করেই একাদশ সাজাতে হচ্ছে দরিভালকে।

বুধবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় চ্যাকো ডিফেন্ডার্স স্টেডিয়ামে প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।

চিরচেনা ছন্দে নেই পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ইনজুরির জন্য রিহ্যাবে থাকা নেইমারকে পাচ্ছে না আগেই জানা ছিল। সেই সঙ্গে নেই মাঝমাঠের প্রাণ ক্যাসেমিরো। ইনজুরিতে নেই এডার মিলিতাও, পেদ্রো, স্যাভিনিওরা। তার ওপর সেলেসাওদের ভরসা ভিনিসিয়ুস জুনিয়র রিয়ালের হয়ে দ্যুতি ছড়ালেও ব্রাজিলের জার্সিতে নিষ্প্রভ। নিষেধাজ্ঞা কাটলেও বিশ্রামে থাকবেন বার্সার রাফিনহা।

বিশ্বকাপ বাছাইয়ে ৭ ম্যাচ থেকে মাত্র ৩ জয়ে টেবিলের চারে থাকা ব্রাজিলের নজর তাই পূর্ণ পয়েন্ট তুলে নেয়া। ধারণা করা হচ্ছে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের একাদশে আসতে পারে এক পরিবর্তন। লুইজ হেনরিকের জায়গায় শুরুর একাদশে ঢুকতে পারেন তরুণ সেনসেশন এন্দ্রিকে।

গোলরক্ষকের দায়িত্বে যথারীতি অভিজ্ঞ অ্যালিসন বেকার, রক্ষণে থাকবেন দানিলো, মারকুইনোস, গ্যাব্রিয়েল ম্যাগালেস, গিলহের্মে অ্যারানা। মাঝমাঠের দায়িত্বে থাকতে পারেন লুকাস পাকুয়েতা, আন্দ্রে ও ব্রুনো গিমারেস। লেফট উইঙ্গে ভিনিসিয়ুস জুনিয়র আর রাইট উইঙ্গে রদ্রিগো। স্ট্রাইকার পজিশনে খেলবেন এন্দ্রিকে।

ব্রাজিলের সম্ভাব্য শুরুর একাদশ:
অ্যালিসন বেকার, দানিলো, মারকুইনোস, গ্যাব্রিয়েল ম্যাগালেস, গিলহের্মে অ্যারানা, লুকাস পাকেতা, আন্দ্রে ও ব্রুনো গিমারেস, ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো ও এন্দ্রিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *