সাকিবকে নিয়ে ইউনূসের সঙ্গে আলোচনা নিয়ে মুখ খুললেন শান্ত!

পাকিস্তানে টেস্ট সিরিজ চলাকালীন সময়ে হত্যা মামলার আসামি হন সাকিব আল হাসান। সেই মামলার খড়্গ নিয়েই ঐতিহাসিক সিরিজ জয়ের সাক্ষী হন তিনি। রাওয়ালপিন্ডির প্রথম টেস্টে ৪ উইকেট নিয়ে জয়ে অনবদ্য অবদানও রেখেছেন এই অলরাউন্ডার।

দেশে ফিরে সাকিবের সেই মামলার বিষয়ে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে আলোচনা করতে চেয়েছিলেন নাজমুল হোসেন শান্ত।

যমুনার বাসভবনে প্রধান উপদেষ্টা ক্রিকেটারদের আমন্ত্রণ জানানোয় কথা বলার সুযোগটাও তৈরি হয়েছিল। তবে আজ প্রধান উপদেষ্টার সঙ্গে দেখা করলেও সাকিবের বিষয়টি নিয়ে কথা বলা হয়নি বলে জানিয়েছেন শান্ত। বাংলাদেশের অধিনায়ক বলেছেন, ‘একদমই সুযোগ হয়নি (ওই বিষয়ে কথা বলার)।’

এর আগে পাকিস্তান থেকে দেশে ফেরার পর সাকিবের বিষয়ে শান্ত বলেছিলেন, ‘সাকিব ভাইয়ের ব্যাপারটি ভিন্ন।

তবে প্রত্যেক খেলোয়াড় সাকিব ভাইয়ের পাশে আছে। সবাই জানি সাকিব ভাই খেলার জন্য কতটা নিবেদিত এবং খেলার জন্য কতটা পাগল। সব সময় দলের জন্য চিন্তা-ভাবনা করে থাকেন। যখন দেখা হবে (প্রধান উপদেষ্টা সঙ্গে), এটা নিয়ে যদি কথা ওঠে তাহলে বলব, প্রত্যেক খেলোয়াড় সাকিব ভাইয়ের পাশে আছে।


সংবর্ধনা নিয়ে ফিরে মিরপুরে ক্রিকেটাররা বসেছিলেন সভাপতি ফারুকের সঙ্গেও। সেখানে অন্য অনেক বিষয়ের সঙ্গে আলোচনা হয়েছে বিপিএল নিয়েও। বিশেষ করে দেশের বর্তমান অর্থনৈতিক বাস্তবতায় এই আসরটি হবে কি না, তা নিয়ে উদ্বেগ জানানোর পর অবশ্য ক্রিকেটারদের আশ্বস্তও করা হয়েছে। প্রয়োজনে কিছু ত্যাগ স্বীকার করে হলেও খেলার কথা তারা সভাপতিকে জানিয়ে এসেছেন বলে জানালেন নাজমুল, ‘(দেশের অর্থনৈতিক বাস্তবতায়) আমরা প্রয়োজনে কম টাকা-পয়সা নিয়ে হলেও খেলতে রাজি আছি, ক্রিকেটারদের পক্ষ থেকে সভাপতিকে জানানো হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *