অধিনায়কত্ব পাচ্ছেন মিরাজ!

আসন্ন বিপিএল নিয়ে ক্রিকেট বিশ্বে চলছে নানা জল্পনা-কল্পনা। সাতটি দলের মধ্যে পাঁচটি – বরিশাল, চট্টগ্রাম, রংপুর, সিলেট ও ​​খুলনা – তাদের অংশগ্রহণ প্রায় নিশ্চিত করেছে। তবে ঢাকা ও বিপিএলের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অংশগ্রহণ নিয়ে এখনো অনিশ্চয়তা রয়েছে।

উল্লেখ্য, কুমিল্লার মালিক নাফিসা কামাল বর্তমানে দেশের বাইরে থাকায় দলের জন্য নতুন মালিক নেওয়ার চেষ্টা করছে বিসিবি। অন্যদিকে ঢাকা ফ্র্যাঞ্চাইজির জন্য মেগাস্টার শাকিব খানের পোশাকের সঙ্গে সরাসরি চুক্তির আলোচনা চলছে। একাধিক সূত্রে জানা গেছে, মেহেদী হাসান ঢাকায় খেলতে পারেন মিরাজ সাকিবের নেতৃত্বে এবং তিনি হতে পারেন দলের অধিনায়ক। শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা হতে পারে।

প্লেয়ার্স ড্রাফটের তারিখ ছিল ২৭ সেপ্টেম্বর, কিন্তু বিভিন্ন কারণে অনিশ্চিত। দলগুলিকে ৩ সেপ্টেম্বরের মধ্যে নির্দিষ্ট অংশগ্রহণ ফি এবং ব্যাঙ্ক গ্যারান্টি হিসাবে ৮.৫ কোটি টাকা জমা দিতে বলা হয়েছিল, কিন্তু কেউ সময়মতো তা জমা করতে পারেনি। বিশেষ করে দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় দলগুলো সময় চেয়েছে। ১৫-২০ সেপ্টেম্বরের মধ্যে ব্যাংক গ্যারান্টি সহ ফ্র্যাঞ্চাইজি ফি জমা দিতে চায় বিসিবি।

প্রতি বছর বিপিএলে খেলোয়াড়দের বকেয়া পারিশ্রমিক নিয়ে সমস্যায় পড়ে বিসিবি, তাই এবার ব্যাংক গ্যারান্টি নিয়ে কঠোর অবস্থান নিতে যাচ্ছে।

বিপিএলের ১১তম আসর শুরু হওয়ার সম্ভাব্য তারিখ ২৭ ডিসেম্বর। তবে সংযুক্ত আরব আমিরাত ও দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের বিবেচনায় সূচি কয়েকদিন আগে বা পিছিয়ে হতে পারে। এর মাধ্যমে বিপিএলের শেষ চারে আরও তারকা বিদেশি ক্রিকেটার অংশ নিতে পারবেন।

এই মাসের মাঝামাঝি বিপিএল গভর্নিং কাউন্সিল পুনর্গঠন করা হবে বলে জানা গেছে এবং খসড়ার আগে খেলোয়াড়দের ধরে রাখার তালিকাও প্রস্তুত করা হবে। দেশি-বিদেশি খেলোয়াড়দের সরাসরি সই করার নিয়ম সম্পর্কে ফ্র্যাঞ্চাইজিগুলোকে শীঘ্রই জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *