সারাদেশে তুমুল আলোচনার ঝড়ঃ কি হতে চলেছে ২৬ সেপ্টেম্বর, এ নিয়ে কেন এত আলোচনা!

সারাদেশে তুমুল আলোচনার ঝড়ঃ কি হতে চলেছে ২৬ সেপ্টেম্বর, এ নিয়ে কেন এত আলোচনা
২৬ সেপ্টেম্বর নিয়ে গুঞ্জন ও আলোচনা বাড়ছে। সব সোশ্যাল মিডিয়ায় এই তারিখ নিয়ে একের পর এক পোস্ট, ভিডিও এমনকি রিলও দেখা যাচ্ছে। কেউ কেউ এটা নিয়ে মজা করছেন আবার অনেকে উদ্বেগ প্রকাশ করছেন। সেদিন কি জানতে হবে?

ফেসবুকে কি হচ্ছে?আপনি যদি ২৬ সেপ্টেম্বর টাইপ করে ফেসবুকে এ অনুসন্ধান করেন, আপনি দেখতে পাবেন যে এই তারিখটি কেমন প্রবণতা রয়েছে। ফেসবুকের মতে, ১৪৬ হাজারেরও বেশি ব্যবহারকারী এই সমস্যা নিয়ে কথা বলছেন। অনেকে মজা করে লিখেছেন, ‘২৬ তারিখে কোটিপতি হবেন অনেকে!’ কেউ কেউ বলছেন কবে কোথায় জমি বা গাড়ি কিনবেন।

এর পেছনের গল্প ২৬ সেপ্টেম্বর’হ্যামস্টার কমব্যাট’ গেমটিতে একটি টেলিগ্রাম-ভিত্তিক গেমিং বট বিভিন্ন কাজ সম্পন্ন করে এবং গেমের নিজস্ব মুদ্রা (যেমন কয়েন বা কী) অর্জন করতে ট্যাপ করে। এই কয়েনগুলি ২৬ সেপ্টেম্বর গেমটির প্রচারাভিযান অব্যাহত থাকায় ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তরিত হতে সক্ষম হবে। তবে এই দাবির সত্যতা নিশ্চিত করা যায়নি।

গেমিং প্ল্যাটফর্ম ছাড়াও, হ্যামস্টার কমব্যাট প্রধানত TikTok এবং অন্যান্য সামাজিক মিডিয়াতে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। যদিও কিছু লোক বলে যে, টেলিগ্রামে আরও অনেক গেম রয়েছে যা কখনও কখনও তাদের গেমের মুদ্রাকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তর করার বিকল্প অফার করে। তবে এই গেমটি সবচেয়ে বেশি পরিচিত টিকটকের মাধ্যমে।

সমালোচনা এবং সন্দেহঅনেকেই এ ধরনের খেলা নিয়ে সন্দেহ করছেন। তিনি বলেন, ‘এভাবে কোটিপতি হওয়া সম্ভব হলে কেউ কাজ করত না!’ তিনি আরও যুক্তি দেন যে হ্যামস্টারের ৩০০ মিলিয়ন অনুসারীদের যদি মাত্র ২ ডলার দেওয়া হয়, তাহলে এত বড় অঙ্কের অর্থের প্রয়োজন সত্যিই বাস্তবসম্মত নয়।

কিন্তু ভয়ের কিছু নেইযদিও এই গেমটি নিয়ে গেমাররা নানা রকমের প্রত্যাশা ও জল্পনা-কল্পনা করেছেন, এই বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় কখনও আতঙ্ক আবার কখনও কৌতূহল তৈরি করছে। তবে সমস্ত গুজব সত্ত্বেও, এটা নিশ্চিত যে ২৬ সেপ্টেম্বর নিয়ে আতঙ্কিত হওয়ার কোনও সুনির্দিষ্ট কারণ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *