বাংলাদেশ-ভারত টেস্টের একদিন আগেই চোটে ছিটকে গেলেন ভারতীয় তারকা!

বাংলাদেশ-ভারত টেস্টের একদিন আগেই চোটে ছিটকে গেলেন ভারতীয় তারকা
অজিঙ্কা রাহানেকে ভারতের টেস্ট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে বিবেচনা করা হয়। তবে বাজে ফর্মের কারণে নিজের জায়গা ধরে রাখতে পারেননি। ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও দলে নেই এই ব্যাটসম্যান।

রাহানে লেস্টারশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছিলেন। তবে ইনজুরির কারণে বাদ পড়েছেন তিনি। ভারতের ঘরোয়া ক্রিকেটের প্রস্তুতি শুরু করবেন তিনি।

রাহানে খেলতে পারবেন না বলে নিশ্চিত করেছেন লেস্টারশায়ারের ডিরেক্টর অফ ক্রিকেট ক্লাউড হেন্ডারসেন। তিনি বলেন, ‘রাহানেকে হারিয়ে আমরা ব্যথিত। সময়ের আগেই রাহানেকে ছেড়ে দিতে হচ্ছে। আমাদের চিকিৎসকেরা মনে করছেন, রাহানেকে আর খেলানো উচিত হবে না। আমরা সেই সিদ্ধান্তকে সম্মান জানাই। অন্য কোনো ক্রিকেটার জায়গা পাবে, আশা করব সে রান করবে।’

লেস্টারশায়ারে খেলার অভিজ্ঞতা নিয়ে রাহানে বলেন, ‘লেস্টারের হয়ে দারুণ সময় কাটালাম। খুব ভাল ক্রিকেট খেলেছি আমরা। আগামী মরসুমের জন্য বেশ কিছু প্রতিভাবান ক্রিকেটারকে পাওয়া গিয়েছে। আমি নিজেও অনেক কিছু শিখেছি। আমার খেলায় উন্নতি হয়েছে। লেস্টারের সমর্থকদের সঙ্গে দেখা করার সুযোগ হয়েছে। ক্রিকেটের প্রতি তাঁদের আবেগ বুঝতে পেরেছি। এখানে আমাকে সবাই খুব আন্তরিকভাবে গ্রহণ করেছিলেন। ভবিষ্যতে আবার এই দলের হয়ে খেলতে চাইব।’

রাহানে লেস্টারশায়ারের হয়ে ১০ ইনিংসে ৩৭৮ রান করেন। গড় ৪২. দল সেমিফাইনালে পৌঁছেছে। রাহানে ভারতের হয়ে ৮৫টি টেস্ট খেলেছেন। করেছেন ৫০৭৭ রান। তার নামে ১২টি সেঞ্চুরি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *