বন্ধ হতে চলেছে বাংলাদেশ-ভারত ১ম টেস্ট ম্যাচ!

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে নতুন বলে দারুণ শুরু করেছে বাংলাদেশ। ৪৩.৪ ওভারে ১৫৫ রানের স্কোরে ৬ টপ অর্ডার ব্যাটসম্যান হারিয়েছে ভারত। একে একে ফিরেছেন রোহিত শর্মা, শুভমান গিল ও বিরাট কোহলি। ৪টি উইকেট নেন হাসান মাহমুদ। মিরাজ , নাহিদ রানা নেন ১টি করে উইকেট।

এদিকে স্থানীয় আবহাওয়ার পূর্বাভাস, ভারী বৃষ্টির কারণে বন্ধ হতে পারে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট! চেন্নাইয়ে আজ (বৃহস্পতিবার) বৃষ্টির আশঙ্কা রয়েছে বলে খবর। এ কারণে প্রথম দিনের খেলা কিছুটা ব্যাহত হতে পারে।

অ্যাকুওয়েদারের পূর্বাভাস বলছে, বৃহস্পতিবার সকালে বৃষ্টির সম্ভাবনা ২০ শতাংশ। সময় বাড়ার সাথে সাথে এটি ২৫-৩০ শতাংশ বৃদ্ধি পেতে পারে। সারাদিনের খেলা নষ্ট হওয়ার আশঙ্কা না থাকলেও মাঝেমধ্যে বৃষ্টি খেলা নষ্ট করে দিতে পারে।

তবে এ খবর লেখা পর্যন্ত খেলা চলছে নির্বিঘ্নে। কিন্তু চেন্নাইয়ের আকাশ মেঘে ঘেরা। এছাড়াও প্রত্যাবর্তন গরম।

এদিকে টস হেরে ব্যাট করতে নেমে উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিক ভারত। শুরু থেকেই দুই ভারতীয় ওপেনার হাসান ও তাসকিনকে খেলতে সমস্যায় পড়েছিলেন। চতুর্থ ওভারে হাসানের বলে রোহিতের বিপক্ষে রিভিউ নেয় বাংলাদেশ। আম্পায়ারের ডাকে সফরের আগেই রক্ষা পান ভারতীয় অধিনায়ক। তবে তার পরের ওভারেই রোহিতকে ড্রেসিংরুমে ফেরত পাঠান হাসান।

ইনিংসের ষষ্ঠ ওভারের প্রথম বলটি স্টাম্পের ভেতরে রাখেন হাসান। রোহিত আরেকটু সাবধানে ডিফেন্ড করে পুরো ব্যাট হাতে পাননি। বল ব্যাটের কানায় লেগে প্রথম স্লিপে শান্তার কাছে পড়ে যায়। শান্ত একটি দুর্দান্ত ক্যাচ নেন। ড্রেসিংরুমে ফেরার আগে ১৯ বলে ৬ রান করেন রোহিত।

তিনে পিছিয়ে থাকার সুবিধা নিতে পারেননি শুভমান গিল। অষ্টম ওভারে হাসানের লেগ স্টাম্পের বাইরে বল পাঞ্চ করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন গিল। ৮ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি।

বিরাট কোহলি দ্রুত দুই উইকেট হারিয়ে চার রান করে ভারতের আশা বাড়াতে সক্ষম হন। কিন্তু এই অভিজ্ঞ ব্যাটসম্যানকে টিকতে দেননি হাসান। দশম ওভারে অফ স্টাম্পের বাইরে বল চালাতে গিয়ে হাসানের বলে উইকেটরক্ষক লিটনের হাতে ক্যাচ দেন কোহলি। ড্রেসিংরুমে ফেরার আগে ৬ বলে করেন ৩ রান। দ্রুত তিন উইকেটের পতনের পর এখন ক্রিজে আছেন জয়সওয়াল ও ঋষভ পান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *