সাকিব আর কতদিন খেলবেন, যা বললেন তামিম!

গত বছরও দুজনে একসঙ্গে ড্রেসিংরুমে ছিলেন। বৃহস্পতিবার চেন্নাই টেস্টের প্রথম দিনে দুজনকেই দেখা গেল ভিন্ন ভূমিকায়। ধারাভাষ্য কক্ষে তামিম ইকবাল খান আর মাঠে খেলছেন সাকিব আল হাসান।

এক সময়ের ধারাভাষ্যকার হর্ষ ভোগলে তামিমের কাছে জানতে চেয়েছিলেন সাকিবের ক্যারিয়ার কতদিন স্থায়ী হতে পারে। জবাবে তামিম বলেন, এই প্রশ্নের উত্তরে সাকিবই আদর্শ মানুষ।

গত বছরের সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছিলেন তামিম। এরপর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে এই বাঁহাতি ওপেনার। বর্তমান ভারত-বাংলাদেশ সিরিজে পেশাদার ধারাভাষ্যকার হিসেবে নতুন ইনিংস শুরু করেছেন তামিম।

এক সময় ধারাভাষ্যকক্ষে ভারতীয় ধারাভাষ্যকার হর্ষ ভোগলে তামিমকে প্রশ্ন করেছিলেন, বাংলাদেশে মুশফিকুর রহিম আছে, মাশরাফি… সাকিবের ক্যারিয়ার কতদিনের হতে পারে?

প্রশ্নের জবাবে তামিম বলেন, এই প্রশ্নের উত্তরে সাকিবই আদর্শ মানুষ তিনি বর্তমানে সব ফরম্যাটেই খেলছেন। একটু ব্যাটিং করে পাকিস্তানে খুব বেশি উইকেট না পেলেও দুর্দান্ত বোলিং করেছেন।

গত ওয়ানডে বিশ্বকাপ থেকে ব্যাটিংয়ে সমস্যায় পড়েছেন সাকিব আল হাসান। বিপিএলে কয়েকটি ইনিংস খেলেও ছন্দে ফিরতে পারেননি তিনি। আন্তর্জাতিক ক্রিকেট, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট, সবখানেই ব্যাট করছেন সাকিব।

আন্তর্জাতিক ক্রিকেটে তামিম-সাকিবের অভিষেক এখন ঘনিয়ে এসেছে। ২০০৬ সালে সাকিব এবং ২০০৭ সালে তামিম। দলে সাকিবের আগে অভিষেক হওয়া একমাত্র খেলোয়াড় হলেন মুশফিকুর রহিম। তবে দুই বছর আগে টি-টোয়েন্টি ছেড়েছেন ডানহাতি এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

সাকিব আল হাসান আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরম্যাটে ৪৪৬টি ম্যাচ (৭০+২৪৭+১২৯) খেলেছেন। যেখানে তিনি ১৪ হাজার ৬৬৪ রান করেন এবং ৭০৮ উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *