আবহাওয়া বার্তায় ২২ জেলায় দুঃসংবাদ!

দেশের বেশ কয়েকটি জেলায় কয়েক দিন ধরে গরমে অতিষ্ঠ জনজীবন। যদিও শনিবার (২১ সেপ্টেম্বর) কিছুটা শীতল ছিল আবাহওয়া। তবে এবার ফের ২২ জেলায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে জানিয়ে আবহাওয়া অফিস বলছে, সেটি অব্যাহত থাকতে পারে।

রোববার (২২ সেপ্টেম্বর) সকালে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেনের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নীলফামারীর সৈয়দপুরে শনিবার (২১ সেপ্টেম্বর) দেশের সর্বোচ্চ ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। আজ রোববার দেশের সর্বনিম্ন ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে।

আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির পূর্বাভাস রয়েছে। এ পরিস্থিতিতে দেশের সব বিভাগেই দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও হতে পারে ভারি থেকে ভারি বর্ষণও। তবুও দেশের কয়েকটি জেলায় তাপপ্রবাহ বিরাজ করতে পারে।

আবহাওয়া অফিস বলছে, সিলেট ও যশোর জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। সেটি রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। এ সময় সারা দেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তবে আগামীকাল সোমবার (২৩ সেপ্টেম্বর) সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। এ ছাড়া পরদিন মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দিন ও রাতের তাপমাত্রাও সামান্য কমতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *