ভারতে ৩০ হাজার টাকার শপিং করে বিপাকে শেখ হাসিনা?

ছাত্র-জনাতার গণ-অভ্যুত্থানের মুখে মাত্র ৪৫ মিনিটেই ছোট বোন রেহানাকে নিয়ে দেশ ছেড়ে পালিয়ে ভারতে চলে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন দিল্লির কাছে গাজিয়াবাদের হিন্ডন বিমানসেনাদের ঘাঁটিতেই রয়েছেন বাংলাদেশের সদ্যঃসাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাতে নামমাত্র সময় পাওয়ায় আসার সময় জামা-কাপড়, নিত্যব্যবহৃত জিনিসপত্র কিছুই নিয়ে যেতে পারেননি কেউ।

দিল্লির একটি সূত্রে জানা যাচ্ছে, গাজিয়াবাদের হিন্ডন বিমানসেনা ঘাঁটিতে একটি শপিং সেন্টারে নিজের এবং বোনের প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে যান হাসিনা।

জামাকাপড়ের পাশাপাশি অন্যান্য জিনিসও কেনেন হাসিনা ও তার সহযোগীরা। সব মিলিয়ে ৩০ হাজার টাকার কেনাকাটা করেন তিনি। ভারতীয় মুদ্রায়ই দাম মেটাতে যান হাসিনা। কিন্তু কিছু টাকা কম পড়ে।

এরপর বাংলাদেশের মুদ্রা দিয়ে বাকি দাম মিটিয়ে দেন তিনি। খবর জি নিউজ ডট ইন্ডিয়ার।
৫ আগস্ট থেকে ৪৫ দিনের বেশি সময় ধরে ভারতের আশ্রয়েই রয়েছেন হাসিনা। সামনে কোথায় রাজনৈতিক আশ্রয় নেবেন হাসিনা, তা নিয়ে আলোচনা তুঙ্গে।

অবশ্য হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় জানিয়েছেন, বাংলাদেশেই ফিরবেন তাঁর মা। জানা গেছে, ৫ আগস্টের তিন দিন পরই ভারত ছেড়ে চলে গেছেন হাসিনার সহযোগীরা। তারা কোথায় গিয়েছেন জানা যায়নি।
এদিকে শেখ হাসিনার বোন শেখ রেহানা ব্রিটেনের নাগরিক। রেহানার কন্যা টিউলিপ সেখানকার মন্ত্রীও।

কিন্তু ব্রিটেনের অভিবাসন আইন অনুযায়ী ব্রিটেনে পা রাখতে পারছেন না হাসিনা। ভারতে কত দিন এভাবে থাকবেন শেখ হাসিনা তা নিয়ে এখনো চলছে আলোচনা। দিল্লির তরফে সব পক্ষের সঙ্গে কথা চলছে, রাশিয়া, বেলারুশ, সংযুক্ত আরব আমিরশাহির সঙ্গেও কথা চলছে। তবে জয় জানিয়েছেন, বাংলাদেশেই ফিরবেন তাঁর মা।
সূত্র : জি নিউজ ডট ইন্ডিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *