টাইগার রবিকে নিয়ে কড়া সিদ্ধান্ত নিচ্ছে ভারত, আসতে পারে নিষেধাজ্ঞাও!

কানপুরে বাংলাদেশ ও ভারতের দ্বিতীয় টেস্ট চলাকালে বাংলাদেশের ‘‘সুপার ফ্যান’’ টাইগার রবি হামলার শিকার হয়েছেন কি না সেটি নিয়ে চলছে জোর চর্চা। প্রথমে তার ওপর ভারতীয় সমর্থকদের হামলার খবর প্রচার হলেও পরবর্তীতে স্থানীয় পুলিশ এবং ভারত ও বাংলাদেশের বেশ কিছু সাংবাদিক দাবি করেন, টাইগার রবির ওপর কোনো হামলা হয়নি। তবে ভারতীয়সহ বাংলাদেশি অনেক সংবাদমাধ্যমের খবর মিথ্যা বলে জানিয়েছেন টাইগার রবি নিজে। নিজের ফেসবুক আইডিতে দীর্ঘ এক স্ট্যাটাস দেন তিনি।

এরই মধ্যে ভারতীয় গণমাধ্যম এবিপি লাইভ ও আনন্দবাজার জানায়, দেশে ফেরত পাঠানো হচ্ছে রবিকে। এছাড়া আগামী ৫ বছর তার ভারত প্রবেশে নিষেধাজ্ঞা আসতে পারে।

এদিকে, এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসের মতো গণমাধ্যমের দাবি, যক্ষা রোগে ভুগছেন টাইগার রবি। এমনকি এই ‘‘সুপার ফ্যান’’ এই রোগের চিকিৎসার জন্য ভারতে গিয়েছেন মেডিকেল ভিসায়। চেন্নাইয়ে প্রথম টেস্টের সময়ও উপস্থিত ছিলেন তিনি।

স্থানীয় পুলিশের অতিরিক্ত কমিশনার (আইন ও শৃঙ্খলা) হরিশ চন্দরের উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআিই তাদের প্রতিবেদনে বলেছে, ‘রবি যক্ষ্মা রোগে ভুগছেন বলে জানা গেছে। এটি একটি গুরুতর অসুস্থতা যা প্রধানত ফুসফুসকে ক্ষতিগ্রস্ত করে এবং তার চিকিৎসার জন্যই ভারতে এসেছেন রবি।’

পুলিশের উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, পানিশূন্যতা ও ডায়রিয়া হওয়ার কারণে কানপুর টেস্টের একদিন আগে রবি একটি স্থানীয় হাসপাতালে গিয়েছিলেন। এসব ঘটনা জানার পরই গতকাল মাঠে তার ওপর হামলা নিয়ে প্রশ্ন ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *