লাঞ্চ বিরতিতে শান্ত-রোহিতরা, খেলা শুরু হওয়া নিয়ে যা জানা গেলো!

বৃষ্টিতে ভেসে গিয়েছিল কানপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা। একই ঘটনার অপেক্ষায় রয়েছে তৃতীয় দিনও। ক্রিকেটাররা লাঞ্চ বিরতিতে গেলেও, এখনও পর্যন্ত খেলা শুরু করা সম্ভব হয়নি।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় মাঠ পরিদর্শন করার কথা ছিল আম্পায়ারদের। আর তৃতীয় দিনের খেলা শুরুর সময় নির্ধারণ করা হয়েছিল সাড়ে ১০টায়। কিন্তু সারা রাত বৃষ্টি হওয়ায় মাঠে পানি জমে ছিল । তাই পূর্ব নির্ধারিত সময়ে খেলা মাঠে গড়ানো সম্ভব হয়নি।

এরপর মাঠ পরিদর্শনের সময়ে নির্ধারণ করা হয় বাংলাদেশ সময় ১২টায়। কিন্তু তখনও কোনো সুখবর দিতে পারেননি আম্পায়াররা। যার ফলে ভেসে গেছে প্রথম সেশনের খেলা। তাই মাঠে না নেমেই লাঞ্চ বিরতিতে গেছে রোহিত-শান্তরা।

পরবর্তী মাঠ পরিদর্শনের সময়ে নির্ধারণ করা হয়েছে দুপুর ২টায়। সে সময় জানা যাবে, কখন খেলা শুরু হতে পারে।

আরও পড়ুন

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা ভারতের

এর আগে শুক্রবার প্রথম দিন বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে ম্যাচ অনুষ্ঠিত হয়নি। দিনের শুরুতেই বৃষ্টির কারণে ম্যাচের প্রায় ১ ঘণ্টা কাটা পড়ে। খেলা শুরু হলেও লাঞ্চ বিরতির আগে দ্বিতীয় দফায় হানা দেয় বৃষ্টি। বিরতি থেকে ফিরে কয়েক ওভার খেলা গড়াতেই কানপুরের আকাশ আবারও মেঘে ঢেকে যায়।

যে কারণে খেলা বন্ধ রাখতে বাধ্য হয়েছে আম্পায়াররা। দীর্ঘ সময় অপেক্ষা করলেও বৃষ্টি না থামায় প্রথম দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেছিলে আম্পায়ার। প্রথম দিনে ৩৫ ওভার খেলে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১০৭ রান। মুমিনুল হক ৪০ রান এবং ৬ রানে অপরাজিত রয়েছেন মুশফিক।

গতকাল শনিবার প্রথম দিনের ঘাটতি পোষাতে নির্ধারিত সময় সকাল ১০টার আগেই খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল ৮টা ৫০ মিনিটে শুরু হয় বৃষ্টি। বিকেল পর্যন্ত কয়েক দফায় বৃষ্টি হলে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হয়েছিল আম্পায়াররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *