বড় চমক রেখে ভারত সিরিজের জন্য বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা!

ভারতের বিপক্ষে দুই টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট এখন চলমান। কানপুরে এই টেস্ট শেষ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। সে সিরিজের জন্য শনিবার (২৮ সেপ্টেম্বর) দল ঘোষণা করেছিল ভারত।

এবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। দলে রয়েছে বড় চমক, প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন স্পিনার রাকিবুল হাসান।

এছাড়া ব্যাটার পারভেজ হোসেন ইমনকেও ভারত সিরিজের দলে রেখেছে বাংলাদেশ। দলে ফিরেছেন অভিজ্ঞ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে এই সিরিজ দিয়েই প্রথমবার টি-টোয়েন্টি ফরম্যাটে নামছে বাংলাদেশ। কয়েকদিন আগে টি-টোয়েন্টি ফরম্যাটকে বিদায় বলা সাকিব আল হাসান অবধারিতভাবেই দলে নেই।

সম্প্রতি বাংলাদেশ হাই-পারফরম্যান্স দলের (এইচপি) হয়ে অস্ট্রেলিয়ার হয়ে টপ এন্ড সিরিজে নজর কেড়েছিলেন রাকিবুল ও ইমন। সেই টুর্নামেন্টে পারফর্ম করার পুরস্কার পেলেন তারা।

আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। দিল্লি এবং হায়দরাবাদে সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৯ ও ১২ অক্টোবর।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ স্কোয়াড

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, পারভেজ হোসেন ইমন, তানজিদ তামিম, তাওহিদ হৃদয়, জাকের আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, মেহেদী হাসান মিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *