আবার অধিনায়ক হয়ে দলে ফিরছেন সাকিব!

যুক্তরাষ্ট্রের ডালাসে আজ (শুক্রবার) থেকে শুরু হয়েছে ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল)। যেখানে নিজেদের প্রথম ম্যাচে আগামীকাল রোববার মাঠে নামবেন সাকিব আল হাসানের দল লস অ্যাঞ্জেলস ওয়েভস। ইতোমধ্যে দলটি সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের এই তারকা অলরাউন্ডারকে অধিনায়কও ঘোষণা করেছে। ৪ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিতব্য টুর্নামেন্টটিতে সামাজিক নানা সচেতনতার বার্তাও দেওয়া হবে।

এনসিএলের সিক্সটি স্ট্রাইক্স টুর্নামেন্টে খেলবেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব ও তামিম ইকবাল। বিপিএলের পর এটাই তাদের একইসঙ্গে খেলা টুর্নামেন্ট। সাকিব-তামিম দুজনের ক্লাব অবশ্য ভিন্ন ভিন্ন। ১০ দিনের ১০ ওভারের এই আসরে তামিম খেলবেন টেক্সাস গ্ল্যাডিয়েটর্সের হয়ে। সাকিবের দল লস অ্যাঞ্জেলস ওয়েভস। টুর্নামেন্টে পার্টনার হিসেবে আছে রেড ক্রস। সিক্সটি স্ট্রাইক্স টুর্নামেন্ট থেকে লাভবান হলে, সব অর্থ দেওয়া হবে স্বেচ্ছাসেবী সংগঠনটিকে।

আগামীকাল নিজের প্রথম ম্যাচ খেলার আগে লস অ্যাঞ্জেলস ফেসবুক পেজে একটি বার্তায় সাকিব বলেছেন, ডালাসে ৪ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত সিক্সটি স্ট্রাইক্স টুর্নামেন্টে আপনাদের সঙ্গে দেখা হচ্ছে। পরবর্তীতে আরেকটি পোস্টে সাকিবকে অধিনায়ক ঘোষণা করে দলটি। লস অ্যাঞ্জলস কাল স্থানীয় সময় সকাল ১০টায় মুখোমুখি হবে নিউইয়র্ক লায়ন্সের। সাকিবের প্রতিপক্ষ দলের অধিনায়কত্বে থাকছেন আফগানিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবি।

সাকিবের দল লস অ্যাঞ্জেলস ওয়েভস শক্ত দল গড়েছে। তবে সবচেয়ে বড় নাম কোচিং পদে। অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের কোচিং করানো মিকি আর্থার সেই দলের প্রধান কোচ। আর দলে সাকিবের সতীর্থ হিসেবে থাকছেন পাকিস্তানের রুম্মান রায়েস, আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর, ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস, ইংল্যান্ডের টাইমাল মিলস, আফগানিস্তানের হাশমতউল্লাহ শহিদি আর অস্ট্রেলিয়ার জো বার্নস এই লিগে হবেন।

Post navigation

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *