মাঠে নামার আগে সর্বনাশ হলো ভারতের, অনেক বড় সুখবর পেলো টাইগাররা!

শিবম দুবে পিঠের চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন। তার জায়গায় তিলক ভার্মাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। তিন ম্যাচের এই সিরিজটি শুরু হবে রবিবার, গ্বালিয়রে।

দুবের এর আগেও ফেব্রুয়ারিতে পাশে টান ধরা সমস্যায় ভুগছিলেন, যার কারণে মুম্বাইয়ের রঞ্জি ট্রফির সেমিফাইনাল ম্যাচেও খেলতে পারেননি। তিনি গত আগস্টে জাতীয় দলে ফিরেছেন এবং নিয়মিতভাবে ভারতের টি-টোয়েন্টি দলেও খেলছেন।

ফিরে আসার পর থেকে দুবে ২৩ ম্যাচে ৩৭৭ রান করেছেন, গড় ৩১.৪১ এবং স্ট্রাইক রেট ১২৬.৯৩। এর মধ্যে জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে পরপর দুইটি অপরাজিত অর্ধশতক ছিল এবং ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পথে গুরুত্বপূর্ণ ইনিংসও খেলেছেন। এই সময়ে তিনি ৭টি উইকেটও নিয়েছেন।

তার শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ ছিল ভারতের এ দলের হয়ে ভারতের বি দলের বিপক্ষে ডুলিপ ট্রফিতে। সেই ম্যাচে তিনি প্রথম ইনিংসে ১২ ওভার বল করেছিলেন এবং ব্যাট হাতে ২০ ও ১৪ রান করেছিলেন।

অন্যদিকে, তিলক ভার্মা এখন পর্যন্ত ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে সর্বশেষটি ছিল জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মোহালিতে। তিনি মূলত মিডল অর্ডার ব্যাটার, তবে পার্ট-টাইম অফস্পিনও করেন। বিসিসিআই জানিয়েছে, তিলক রবিবার সকালে গ্বালিয়রে দলের সঙ্গে যোগ দেবেন।

ভারতের টি-টোয়েন্টি দল:

সুর্যকুমার যাদব (অধিনায়ক), অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রিংকু সিং, হার্দিক পান্ডিয়া, রিয়ান পরাগ, নীতিশ কুমার রেড্ডি, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, বরুণ চক্রবর্তী, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), আর্শদীপ সিং, হর্ষিত রানা, মায়াঙ্ক যাদব, তিলক ভার্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *