মাত্র ৬০ বলে ১২৬ রান: ব্যাট হাতে যত রান করলেন সাকিব!

সাকিব আল হাসানের নেতৃত্বে লস অ্যাঞ্জেলেস ওয়েভস যুক্তরাষ্ট্রে সিক্সটি স্ট্রাইকার্স টুর্নামেন্টে প্রথম ম্যাচেই নিউইয়র্ক লায়ন্সের কাছে ১৯ রানের ব্যবধানে পরাজিত হয়। এই ম্যাচে ব্যাটে-বলে সাকিবের ম্লান পারফরম্যান্সই ছিল দলটির পরাজয়ের অন্যতম কারণ। সাকিবের সময়টা ভালো যাচ্ছিল না এবং এই ম্যাচেও সেই ধারা অব্যাহত থাকল।

ম্যাচের শুরুতে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন লস অ্যাঞ্জেলেস ওয়েভস অধিনায়ক সাকিব। তবে নিউইয়র্ক লায়ন্সের ব্যাটিং আক্রমণ রুখতে তার দল ব্যর্থ হয়। সাকিব নিজেও বল হাতে প্রতিপক্ষকে চাপে রাখতে পারেননি। মাত্র এক ওভার বোলিং করেই খরচ করেন ১৮ রান, কিন্তু কোনো উইকেট তুলতে পারেননি। নিউইয়র্ক লায়ন্সের পক্ষে অধিনায়ক সুরেশ রায়না ২৮ বলে ৫৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে ১২৬ রানের শক্তিশালী অবস্থানে নিয়ে যান।

১২৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে লস অ্যাঞ্জেলেস ওয়েভসের শুরুটা ছিল খুবই হতাশাজনক। ইনিংসের প্রথম বলেই ওপেনার স্টেফি এসকিনাজি শূন্য রানে আউট হন। এরপর সাকিব তিন নম্বরে ব্যাট করতে নেমে দ্বিতীয় উইকেটে অ্যাডাম রসিংটনের সঙ্গে কিছুটা জুটি গড়ার চেষ্টা করেন। কিন্তু সাকিবের ব্যাটিং ছিল ধীরগতির। ১৬ বলে মাত্র ১৩ রান করেন, যেখানে ১২টি ডট বল ছিল। তার ইনিংসে তিনটি চার থাকলেও, ব্যাটিংয়ে প্রভাব ফেলতে ব্যর্থ হন তিনি।

সাকিব আউট হওয়ার পর আর কেউই দলের জন্য উল্লেখযোগ্য অবদান রাখতে পারেননি। লস অ্যাঞ্জেলেসের ব্যাটিং লাইনআপ একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে যায় এবং নির্ধারিত ১০ ওভার শেষে তারা ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১০৭ রান। ফলে ১৯ রানের ব্যবধানে ম্যাচটি হেরে যায় সাকিবের দল।

এই ম্যাচটি সাকিবের সাম্প্রতিক পারফরম্যান্সেরই প্রতিফলন ছিল। টেস্ট সিরিজে ব্যাটে-বলে অনুজ্জ্বল পারফরম্যান্সের পর টি-টোয়েন্টি ফরম্যাটেও তার ফর্মের উন্নতি দেখা যায়নি। দলের অধিনায়ক হলেও, সাকিব নিজের সেরা ফর্মে ফিরতে পারছেন না, যা তার দলের পারফরম্যান্সেও নেতিবাচক প্রভাব ফেলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *