প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ!

টেস্ট সিরিজে ভারতের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ। এবার টাইগারদের সামনে টি-টোয়েন্টির লড়াই। ক্ষুদ্রতম ফরম্যাটের লড়াইয়ে প্রথম ম্যাচে আজ (৬ অক্টোবর) ভারতের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। গোয়ালিয়রের সিন্দিয়া স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায়।

চলতি বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়েছে ভারত। বিশ্বচ্যাম্পিয়ন দলের অধিকাংশ খেলোয়াড়ই আছেন বাংলাদেশের বিপক্ষে এই সিরিজের একাদশে। ঘরের মাঠে ম্যাচ হওয়ায় বাড়তি সুবিধা পাবে ভারত। তার ওপর এই সিরিজে বাংলাদেশের দলে নেই সাকিব আল হাসান। সব দিক থেকেই কিছুটা ব্যাকফুটে আছে টাইগাররা। তাই সকল পরিস্থিতি মাথায় রেখে একাদশ সাজাতে হচ্ছে টাইগারদের।

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে সাকিব বিদায় নেয়ায় লম্বা সময় পর এই ফরম্যাটে ডাক পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। সাকিবের অনুপস্থিতি এবং অভিজ্ঞতার বিবেচনায় প্রথম ম্যাচের একাদশে ডাক পেতে পা রেন এই অলরাউন্ডার।

তিন পেসারের সঙ্গে বাংলাদেশ একাদশ সাজাতে পারে ৭ ব্যাটার নিয়ে। ভারতের স্কোয়াডে ৮ ডানহাতি ব্যাটার থাকলেও এই ম্যাচে সুযোগ নাও হতে পারে বাঁহাতি স্পিনার রাকিবুল ইসলামের। বাদ পরতে পারেন তাসকিন আহমেদ।

ওপেনিংয়ে লিটনের সঙ্গী হতে পারেন তানজিদ তামিম। যথারীতি তিনে থাকছেন নাজমুল হোসেন শান্ত। চারে বাংলাদেশের ব্যাটিং লাইনআপের সবচেয়ে বড় ভরসা তাওহীদ হৃদয়। পাঁচে থাকবেন মাহমুদউল্লাহ রিয়াদ। দুই ফিনিশার নিয়েই বাংলাদেশের মাঠে নামার সম্ভাবনা বেশি। জাকের আলী অনিক এবং রিশাদ হোসেনের ব্যাটের দিকে তাকিয়ে থাকবে দল।

আরও পড়ুন: ইংল্যান্ডের কাছে হেরে যা বললেন জ্যোতি

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: পারভেজ হোসেন ইমন, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, জাকের আলি অনিক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *