ব্যর্থ মাহমুদউল্লাহকে ‘মুরুব্বি মুরুব্বি উঁহু’ বলে ট্রল!

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ট্রল হচ্ছে। মাওলানা মোস্তাক ফয়েজির ‘মুরুব্বি মুরুব্বি উঁহু’ সংলাপটি ভাইরাল হওয়ার পর মাহমুদউল্লাহর ব্যাটিং পারফরম্যান্সকে লক্ষ্য করে এমন সমালোচনা ছড়িয়ে পড়েছে।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের ব্যাটিং বিপর্যয়ের পর থেকে এই ট্রলের শুরু। ম্যাচে মাহমুদউল্লাহর কাছ থেকে দলের প্রয়োজন ছিল ধৈর্য ধরে উইকেটে থিতু হয়ে দলকে সংকটমুক্ত করা। কিন্তু মাঠে নেমেই তিনি বড় শট খেলার চেষ্টা করেন, যা ব্যর্থ হয়। মাত্র ২ বল খেলে ১ রান করে তিনি আউট হন, যা দলের চাপে আরও ইন্ধন যোগায়।

তার এ ধরনের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং দেখে নেটিজেনরা ক্ষোভ প্রকাশ করেন এবং ‘মুরুব্বি মুরুব্বি উঁহু’ সংলাপ দিয়ে তাকে নিয়ে বিদ্রূপ করেন।

মাহমুদউল্লাহর ব্যাট হাতে অনেক সাফল্যের গল্প থাকলেও ক্যারিয়ারের শেষ পর্যায়ে এসে তার এমন ব্যর্থতা সমালোচকদের কটাক্ষের কারণ হয়ে দাঁড়িয়েছে। সিরিজ শুরুর আগে মাহমুদউল্লাহর অন্তর্ভুক্তি নিয়ে সমালোচনা হয়েছিল, বিশেষ করে শামীম পাটোয়ারীর মতো তরুণ খেলোয়াড়কে বাদ দিয়ে তাকে দলে নেওয়ায়।

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত তখন বলেছিলেন, ‘মাহমুদউল্লাহ বাংলাদেশের জন্য অনেক ম্যাচ জিতিয়েছেন। তরুণদের সুযোগ পাওয়া উচিত, কিন্তু তার অবদানের তুলনা করা ঠিক নয়।’

এদিকে গুঞ্জন চলছে, মাহমুদউল্লাহ ভারতের বিপক্ষে চলতি সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন। ম্যাচের আগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অধিনায়ক শান্ত এমন ইঙ্গিত দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *