কার কথায় অবসর নিয়েছিলেন, জানালেন তামিম!

বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে তার হঠাৎ অবসরের পেছনের কারণ নিয়ে নতুন তথ্য প্রকাশ করেছেন। তামিম জানিয়েছেন, অবসরের সিদ্ধান্ত নেওয়ার সময় তিনি শারীরিক ও মানসিকভাবে ক্লান্তি অনুভব করছিলেন। পিঠের ইনজুরি এবং দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে শারীরিক সমস্যা তাকে দারুণভাবে প্রভাবিত করেছিল। তামিম বলেন, “জাতীয় স্বার্থের ক্ষেত্রে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। ব্যক্তিগত সম্পর্ক খারাপ হলেও প্রতিহিংসার কোনো স্থান থাকা উচিত নয়। দুর্ভাগ্যবশত, আমার ক্ষেত্রে তা ঘটেনি।”

তিনি আরও বলেন, “অনেকে মনে করেন, আমার অবসর একটি আবেগের বহিঃপ্রকাশ ছিল। কিন্তু আমি অবসরের ঘোষণা দেওয়ার তিন দিন আগেই আমার পরিবারের সঙ্গে কথা বলেছিলাম। তাই নিশ্চয়ই এর পেছনে কারণ ছিল।”

তামিমের মতে, তিনি সফল অধিনায়ক ছিলেন, ব্যাটিংয়েও ভালো পারফর্ম করছিলেন। তারপরও হঠাৎ অবসর নেওয়ার পেছনে কারও ষড়যন্ত্র ছিল বলে ইঙ্গিত দেন তিনি। “আমি যদি দলের জন্য খারাপ করতাম, তাহলে অবসর নেয়া যৌক্তিক হতে পারত। কিন্তু আমি তখন অধিনায়ক ছিলাম এবং পরিসংখ্যান অনুযায়ী, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে সফল ওডিআই অধিনায়কদের একজন।”

তিনি আরও বলেন, “যদি সবকিছু ঠিকঠাক চলছিল, তাহলে কেন আমি অবসর নিলাম? নিশ্চয়ই এমন কিছু ঘটেছিল যা আমার পছন্দ হয়নি, অথবা কেউ এমন পরিস্থিতি তৈরি করেছিল যাতে আমি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হই।”

তামিম সরাসরি কারও নাম না নিলেও বলেন, “একাধিক ব্যক্তি এতে জড়িত ছিল এবং তারা খুবই চালাকি করে তাদের কাজ করেছে। আমি কখনোই তাদের দোষ দেইনি এবং দেবও না, কিন্তু তারা জানে কী করেছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *