ম্যাচের ভাগ্য বদলে গেছে মাহমুদউল্লাহর এক বলে!

মাহমুদউল্লাহ রিয়াদের জন্য এই টি-টোয়েন্টি সিরিজটি সত্যিই বিশেষ ছিল, কারণ এটি তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ সিরিজ। দিল্লির মাঠে খেলার সময় আবেগপূর্ণ একটি মুহূর্তের মধ্য দিয়ে যেতে হয়েছিল তাকে, কিন্তু সেই ম্যাচে একটি নো বলের কারণে সবকিছু বদলে যায়।

ম্যাচের ৯ম ওভারে যখন মাহমুদউল্লাহ বল করেন, তখন ভারতের স্কোর ছিল ৩ উইকেটে ৬৬ রান। কিন্তু সেই নো বলের ফলে নীতিশ কুমার রেড্ডি ফ্রি হিট পাওয়ার সুযোগ পান এবং ছক্কা মারেন। এই ছক্কা শুধুমাত্র তার আত্মবিশ্বাসকে বাড়ায়নি, বরং ম্যাচের গতিপথও পাল্টে দেয়। এরপর ভারতীয় ব্যাটসম্যানরা আরও আক্রমণাত্মক হয়ে ওঠে এবং দ্রুত রান তুলতে থাকে।

এই মুহূর্ত থেকে ভারত শেষ পর্যন্ত ২২১ রানের বিশাল স্কোর গড়তে সক্ষম হয়, যা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জিং হয়ে দাঁড়ায়। মাহমুদউল্লাহর এই নো বল ম্যাচের চিত্র পুরোপুরি বদলে দিয়েছে, যা তার ক্যারিয়ারের একটি দুঃখজনক স্মৃতি হয়ে থাকবে।

এদিকে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তাসকিন আহমেদ বলেন, ‘আমিও দলের অংশ, আমিও খেলোয়াড়। অনেকদিন ধরে আমিও খেলছি, দুর্ভাগ্যজনকভাবে আমাদের আসলে খুব একটা উন্নতি হয়নি টি-টোয়েন্টিতে। এটা আমাদের ব্যর্থতা। কিন্তু চেষ্টার কোন কমতি নেই, হচ্ছে না। দেশে যেমনই হোক কিন্তু ভালো কন্ডিশনেও আমরা প্রায়ই ফেইল করছি, ভালো উইকেটগুলোতেও।’

‘সব মিলিয়ে টি-টোয়েন্টিতে আমাদের উন্নতি কম। আসলে আশা আর চেষ্টা ছাড়া কিছুই করার নেই এই মুহূর্তে আমাদের হাতে। সবকিছুর সিদ্ধান্ত বোর্ড নেয়, আমরা খেলোয়াড়েরা শুধুমাত্র সর্বোচ্চটা দিয়ে চেষ্টাই করতে পারি। ব্যর্থ হলে প্রত্যেকবার উন্নতির চেষ্টাটাই শুধু হাতে আছে, আর কোন কিছু হাতে নেই।’-যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *