আজ আর্জেন্টিনা ম্যাচ জিততে না পেরে সরাসরি যাকে দায়ি করলেন অধিনায়ক : মেসি

লিওনেল মেসি বৃহস্পতিবার রাতে ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার ১-১ গোলের ড্রয়ের জন্য মাঠের খারাপ অবস্থাকে দায়ী করেছেন। এটি ছিল অক্টোবর মাসের প্রথম বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ।

ম্যাচের আগে ভারী বৃষ্টিপাতের কারণে ভেনেজুয়েলার মাতুরিন শহরের মাঠ পানিতে ভেসে যায়। মাঠ খেলার উপযোগী না হওয়ায় খেলা বিলম্বিত হয়। পরে খেলোয়াড়রা মাঠে ফিরলেও মাঠটি ভেজা ছিল। আর্জেন্টিনার পক্ষে নিকোলাস ওতামেন্ডি প্রথম গোল করেন, কিন্তু দ্বিতীয়ার্ধে ভেনেজুয়েলার স্যালোমন রন্ডন গোল করে সমতা ফেরান।

ম্যাচ শেষে মেসি টিওয়াইসি স্পোর্টসকে বলেন, “খেলাটা খুব কঠিন ছিল, এমন ম্যাচ অনেক সময় খারাপ হয়। আমরা দুইটা পাসও ঠিকঠাক দিতে পারছিলাম না। দ্বিতীয়ার্ধে ডান দিকে কিছুটা ভালো খেলেছি, কিন্তু এমন মাঠে খেলা সত্যিই কঠিন। খুব কমই খেলাটা এগিয়েছে।”

মেসির সাথে তার বিশ্বকাপজয়ী সতীর্থ রদ্রিগো দে পলও মাঠের খারাপ অবস্থার ব্যাপারে হতাশা প্রকাশ করেন। তিনি বলেন, “এই অবস্থায় আমরা ফুটবল খেলতে পারিনি।”

যদিও আর্জেন্টিনা ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে কনমেবল বিশ্বকাপ বাছাইপর্বের শীর্ষে রয়েছে, তবুও মেসি এই ফলাফল নিয়ে অসন্তুষ্ট ছিলেন। তিনি বলেন, মাঠের অবস্থার কারণে তাদের পরিকল্পিত খেলা অনুযায়ী খেলা সম্ভব হয়নি।

মেসি বলেন, “আমরা ড্র করেছি কারণ মাঠ আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলতে দেয়নি। আমাদের ভিন্নভাবে খেলতে হয়েছে। আমরা মাঠের অবস্থার কারণে খুব বেশি ঝুঁকি নিতে পারিনি। প্রথমার্ধে পেছনে কিছু পাস দিতে গিয়েছিলাম, কিন্তু পানি বল আটকে দিয়েছিল, যা আমাদের জন্য কঠিন হয়ে পড়েছিল। আমরা পরিস্থিতির সাথে মানিয়ে নিয়ে খেলেছি।”

এটি ছিল মেসির আর্জেন্টিনার হয়ে ফেরার প্রথম ম্যাচ, কারণ তিনি জুলাই মাসে কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ডান পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েছিলেন। তিনি দুই মাস মাঠের বাইরে ছিলেন, ইন্টার মায়ামির হয়ে এবং আর্জেন্টিনার সেপ্টেম্বরে আন্তর্জাতিক ম্যাচগুলো মিস করেছিলেন।

মেসি বলেন, “আর্জেন্টিনার হয়ে আবার খেলতে অপেক্ষা অনেক দীর্ঘ ছিল। আমি আমার ক্লাবের জন্যও অনেক ম্যাচ মিস করেছি। এখানে ফিরে খুশি লাগছে।”

মেসি ইন্টার মায়ামিতে ১৪ সেপ্টেম্বর মাঠে ফেরেন এবং সেপ্টেম্বরে আর্জেন্টিনার সাথে আন্তর্জাতিক ম্যাচগুলোতে অংশগ্রহণ করেননি। তিনি বলেন, “আমি তখনও পুরোপুরি সুস্থ ছিলাম না। আমার গোড়ালিতে সমস্যা ছিল এবং আমরা দুজনই সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমার ক্লাবের সাথে থেকে পুরোপুরি সুস্থ হওয়া সঠিক হবে।” এখন মেসি ও আর্জেন্টিনা অক্টোবরের আন্তর্জাতিক ম্যাচে বলিভিয়ার বিপক্ষে খেলার প্রস্তুতি নিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *