মসজিদে নামাজরত অবস্থায় প্রাণ গেল মুসল্লির!

কুড়িগ্রামের নাগেশ্বরীতে মসজিদে নামাজরত অবস্থায় প্রাণ গেল এক মুসল্লির। শুক্রবার (১১ অক্টোবর) ভোরে বাড়ির পাশে কচাকাটা দাখিল মাদরাসা মসজিতে ফজরের নামাজ আদায় করার সময় এ ঘটনা ঘটে।বিজ্ঞাপন

মৃত ওই মুসল্লির নাম আছর উদ্দিন। তিনি উপজেলার কেদার ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত গুল মোহাম্মদের সন্তান।

মৃত আছর উদ্দিনের চাচাতো ভাই নূরুন্নবী সরকার বলেন, শুক্রবার ভোরে ফজরের নামাজ আদায় করতে বাড়ির পাশে কচাকাটা দাখিল মাদ্রাসা মসজিতে যান তিনি। মসজিতে নামাজ আদায় করা অবস্থায় মৃত্যু হয় তার। মৃত্যুকালে তার ছয় সন্তান ও স্ত্রী রেখে যান তিনি।

তিনি আরও বলেন, আছর উদ্দিন অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। তার আয়-রোজগারে পরিবার চলতো। তার মৃত্যুতে পরিবারটি অথৈ সাগরে পড়ে গেল।

স্থানীয় বাসিন্দারা জানান, আছর উদ্দিন ভালো লোক ছিলেন এবং প্রতিবাদীও ছিলেন। তিনি নামাজ কাজা করতেন না। সব সময় দ্বিনের পথে চলতেন। নামাজরত অবস্থায় মসজিদের ভেতরে মৃত্যু সবার ভাগ্যে জোটে না।

স্থানীয় সমাজসেবক আনিছুর রহমান ব্যাপারী বলেন, আছর উদ্দিন আমার আত্মীয়। প্রতিদিন আমরা একসঙ্গেই ফজরের নামাজ কচাকাটা বাসস্ট্যান্ড মসজিদে পড়ি। আজ সে দাখিল মাদরাসা মসজিদে নামাজ পড়তে যান। ফজরের নামাজ শেষ না হতেই ফোন আসে আছর উদ্দিন মসজিদেই মারা গেছেন। বেলা ১১টায় তাকে কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। তার পরিবার অত্যন্ত গরিব। তার পরিবারের প্রতি সহৃদ ব্যক্তিদের সহযোগিতার কামনা করেন তিনি।

ইসলামি চিন্তাবিদ গোলেরহাট ফাজিল (বিএ) মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ হানিফ উদ্দিন বলেন, সবাইকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। আল্লাহ কখন কার মৃত্যু কোথায় লিখে রেখেছেন কেউ তা জানেন না। তবে শুক্রবারে ফজরের নামাজ পড়ারত অবস্থায় আছর উদ্দিনের মৃত্য হয়েছে। আমার মনে হয় তার ভাগ্যটাই ভালো, এমন মৃত্যু সবার হয় না। আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *