সব কিছুর আগে দরকার নির্বাচন: আমীর খসরু!

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশ যদি গণতান্ত্রিক ধারায় উত্তরণ ঘটাতে চায় তাহলে সব কিছুর আগে দরকার নির্বাচন। গত ১৫ বছর যে খুন, গুম, বাড়ি পুড়ানো হয়েছে, মিথ্যা মামলা দেয়া হয়েছে; তার বিরুদ্ধেই যুদ্ধ করেছে বাংলার জনগণ। দেশের মালিকানা ফিরে পাবার জন্য জনগণ সব করেছে।

তিনি বলেন, মালিকানা ফিরে পেতে আমাদের গণতান্ত্রিক প্রক্রিয়ায় যেতে হবে। গণতন্ত্রের বাহক হচ্ছে নির্বাচন আর যতো কম সময়ের মধ্যে নির্বাচন হবে; জনগণ ততো তাড়াতাড়ি দেশের মালিকানা ফিরে পাবে, গণতান্ত্রিক অধিকার ফিরে পাবে।

শনিবার (১২ সেপ্টেম্বর) রাত ৭ টার দিকে টাঙ্গাইলের মির্জাপুরে রনদা প্রসাদ সাহার বাড়িতে নাট মন্দিরে পূজা দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বর্তমানে বাজারের অস্থিতিশীল অবস্থা নিয়ে তিনি বলেন, ‘বহু বছর ধরে বাজারের অবস্থা খুবই নাজুক, বাংলাদেশের মানুষ এখন দারিদ্র্যসীমার অনেক নিচে চলে গেছে, মানুষের ক্রয়ক্ষমতা নেমে গেছে, তাদের জীবনযাত্রার মান কমে গেছে। তবে আগের ধারা থেকে আমাদের পরিবর্তন করতে হবে। সবাই মিলে কাজ করে মানুষের নাগালের মধ্যে আনার চেষ্টা করতে হবে।’

আরও পড়ুন: রবিকে কারণ দর্শানোর নোটিশ দিলো বিএনপি

এ সময় উপস্থিত ছিলেন কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, কেন্দ্রীয় বিএনপির শিশু বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ, জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহিন, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ অন্য নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *