ঢাবি শিক্ষার্থীকে বিয়ে করলেন সমন্বয়ক হাসনাত!

বিয়ে করেছেন কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা শিক্ষার্থীদের মোর্চা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। শুক্রবার (১১ অক্টোবর) কুমিল্লার গ্রামের বাড়িতে পারিবারিকভাবে বিয়ে সম্পন্ন হয়। এ নিয়ে সামাজিক মাধ্যমে সরব হতে দেখা যায় বন্ধু ও সতীর্থদের।

এ নিয়ে যোগাযোগ করা হলে ‘গুজব’ বলে উড়িয়ে দিয়ে হেসে দেন হাসনাত। পরে বিয়ের কথা নিশ্চিত করেন একাধিক বন্ধু ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সঙ্গে যুক্ত থাকা একাধিক সমন্বয়ক ও সহ–সমন্বয়ক।

হাসনাত বিয়ে করেছেন, এটি নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন অ্যাকটিভিস্ট আব্দুল্লাহ হিল বাকী, সমন্বয়ক তারিকুল ইসলাম, আব্দুল কাদের, আবু বাকের মজুমদারসহ অনেকেই।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আরেক সমন্বয়ক তারিকুল ইসলাম আজ শনিবার সন্ধ্যায় হাসনাতের বিয়ের বিষয়টি নিশ্চিত করেন। হাসনাতের এই সহপাঠী বলেন, ‘গতকাল রাতে ঘরোয়া আয়োজনে হাসনাত আবদুল্লাহর বিয়ে সম্পন্ন হয়েছে। হাসনাতের স্ত্রীও ঢাকা বিশ্ববিদ্যালয়েরই ছাত্রী।’ সারজিস আলম হাসনাত আব্দুল্লাহর সঙ্গে ছবি শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন ফেসবুকে। তিনি লিখেছেন, আল্লাহ পৃথিবীতে আমাদের জন্য যা দিয়েছেন তার সবই নেয়ামত। তার মধ্যে সবচেয়ে উত্তম নেয়ামত হচ্ছে একজন নেককার স্ত্রী। আজ থেকে তুমি তেমনই একজন স্ত্রীর দায়িত্ব গ্রহণ করছো।

খোঁজ নিয়ে জানা যায়, হাসনাত আব্দুল্লাহর স্ত্রীও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তবে বর্ষ, হল ও বিভাগ সম্পর্কে জানাতে রাজি হননি বন্ধু–সহপাঠী ও সতীর্থরা।

হাসনাত আব্দুল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৬–১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বিজয় একাত্তর হলের আবাসিক ছাত্র তিনি। হাসনাত স্কুল অব এক্সিলেন্স নামে একটি বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং সেন্টারের সঙ্গে যুক্ত। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই নেতৃত্ব পর্যায়ে ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *