গোছা গোছা চুল উঠছে? রান্না ঘরে থাকা এই উপাদান করবে সমস্যার সমাধান!

চুল পড়া মানে চিন্তার শেষ নেই। চুল পড়তে পড়তে এমন অনেকের হয় যে মাথায় টাক দেখা যায়। এই সমস্যায় আজকাল কম বেশি সবাই বিপর্যস্ত। এখনকার দ্রুতগতির জীবনে খাদ্যাভ্যাস ও আধুনিক জীবনযাত্রার পরিবর্তনের কারণে মানুষ টাক পড়া ও চুল পড়ার শিকার হচ্ছে। অনেক সময় এমন হয় যে চুল আঁচড়াতে গিয়ে চিরুনির সঙ্গে উঠে আসে গোছা গোছা চুল।

চুল পড়ার সমস্যা রোধ করতে অনেকে প্রচুর টাকা খরচ করে থাকেন। ডাক্তার, ওষুধের পিছনে জলের মতো টাকা পকেট থেকে বেরিয়ে যায়। তবুও কাজের কাজ হয়তো খুব একটা হচ্ছে না। অথচ আপনার চোখের সামনেই রয়েছে সমস্যার সমাধান। ঘরের রান্না ঘরের থাকা এই জিনিসকে কাজে লাগিয়ে চুল পড়ার বহু দিনের সমস্যার সমাধান করে ফেলতে পারবেন।

মনে প্রশ্ন জাগবে কী এমন জিনিস যেটা দামী দামী ওষুধের থেকেও ভালো? কথা হচ্ছে কচুর লতি সম্পর্কে। কচুর লতিতে প্রচুর গুণ রয়েছে। খেতে যেমন সুস্বাদু তেমনই শরীরের পক্ষে বিভিন্ন ভাবে উপকারী। এতে রয়েছে প্রচুর পরিমাণে ডায়াটারি ফাইবার বা আঁশ, যা খাবার হজমে সাহায্য করে কোষ্ঠকাঠিন্য দূর করে। রয়েছে ভিটামিন সি। যার ফলে বৃদ্ধি পাবে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা। দেহে ক্যালসিয়ামের সরবরাহ করতে সাহায্য করে কচুর লতি। ভিটামিন সি এর ফলে হাড় মজবুত হয়, সেই সঙ্গে চুল পড়ার সমস্যা থেকে রেহাই দিতে সাহায্য করে। চুলের গোড়া হয় মজবুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *