৬টি ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ!

ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের অন্তর্ভুক্ত চারটি ব্যাংক ও দুটি আর্থিক প্রতিষ্ঠানের সিনিয়র অফিসার, সহকারী প্রকৌশলীসহ কয়েকটি পদে নিয়োগের জন্য প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষার কেন্দ্র ও সময়সূচি প্রকাশ করা হয়েছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিনিয়র অফিসার (প্রকৌশলী-সিভিল)/ সহকারী প্রকৌশলী (সিভিল)/ অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল)–এর ২৩টি (সোনালী ব্যাংক পিএলসি ৮টি, বাংলাদেশ কৃষি ব্যাংক ৬টি, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ৬টি, কর্মসংস্থান ব্যাংক ১টি, আইসিবি ১টি ও পল্লী সঞ্চয় ব্যাংক ১টি) শূন্য পদে আবেদনকারী প্রার্থীদের মধ্যে যোগ্য বিবেচিত প্রার্থীদের আগামী ১৮ অক্টোবর ঢাকায় একই দিনে একই সেশনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরও বলা হয়েছে, ওই দিন ১ ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা ও ২ ঘণ্টাব্যাপী ২০০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা হবে। পরীক্ষাটি বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে নেওয়া হবে।

বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে অনলাইনে আবেদনকারী প্রার্থীদের মধ্য থেকে প্রাথমিকভাবে যোগ্য বিবেচিত প্রার্থীদের প্রবেশপত্র আপলোড করা হয়েছে। কোনো প্রার্থী প্রবেশপত্র ছাড়া পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না।

কেন্দ্রের অভ্যন্তরে সুশৃঙ্খলভাবে প্রবেশ এবং চেকিং কার্যক্রম সম্পন্ন করার জন্য পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর কমপক্ষে এক ঘণ্টা আগে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে হবে। কোনো পরীক্ষার্থী পরীক্ষা শুরুর পর পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। এ ক্ষেত্রে কোনো অজুহাতেই বিলম্বে উপস্থিতি গ্রহণযোগ্য হবে না।

এ ছাড়া পরীক্ষাকেন্দ্রে প্রবেশপত্র ছাড়া কোনো ধরনের কাগজ, বই, মানিব্যাগ, মোবাইল ফোন, ক্যালকুলেটর, ইলেকট্রনিক কার্ড (স্মার্ট কার্ড, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা অনুরূপ অন্য কোনো কার্ড), ডিজিটাল/স্মার্ট ওয়াচ বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না।

কোনো ধরনের অসদুপায় অবলম্বনের চেষ্টা করলে কিংবা উল্লিখিত কোনো কিছু পরীক্ষা চলাকালে পাওয়া গেলে উক্ত পরীক্ষার্থীর পরীক্ষা বাতিল করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *