আমার ছেলে বেঁচে নেই, এই ফল দিয়ে কী হবে: শহিদ রায়হানের মা!

হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পরও রাজধানীর বেশ কয়েকটি জায়গায় সংঘর্ষ হয়। হাসিনার পতনের পর ৫ আগস্ট দুপুরে বাড্ডায় বিজয় মিছিলে যোগ দিয়েছিলেন গুলশান কমার্স কলেজ থেকে এইচএসসি পরীক্ষার্থী রায়হান। মিছিলে হঠাৎ মাথায় ও পিঠে গুলি এসে লাগে তার। শহিদ হন তিনি।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সেই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তিনি। তার ফলাফল দেখে অঝোরে কান্নায় ভেঙে পড়েন শহিদ রায়হানের মা-বাবা।

রায়হান নোয়াখালীর সদর উপজেলার নোয়ান্নই ইউনিয়নের ১নং ওয়ার্ডের পূর্ব দুর্গানগর গ্রামের আমজাদ হাজী বাড়ির মো. মোজাম্মেল হোসেন ও আমেনা দম্পতির একমাত্র ছেলে।

আজ ছেলের ফল পেয়ে কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা।

রায়হানের একমাত্র বোন উর্মি আক্তার বলেন, ‘আমার ভাই অনেক ভালো ছাত্র ছিল। তার আচরণ কখনো খারাপ ছিল না। ফলাফল দেওয়ার খবর শুনে বাবা-মা কান্না করছেন।’

রায়হানের মা আমেনা খাতুন বলেন, ‘আমার ছেলে বেঁচে নেই, তার এই ফল দিয়ে কী হবে? সে পাস করেছে তা দিয়ে এখন কি করব। তার আরও ভালো রেজাল্ট করার কথা। সে মেধাবী শিক্ষার্থী ছিল। তার বাবা এখনও কান্না করছেন। নিজেরা না খেয়ে সন্তানকে খাইয়েছি। তাকে ঢাকায় পড়ালেখা করাইছি। তার অনেক স্বপ্ন ছিল। সব স্বপ্ন বুলেটে শেষ হয়ে গেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *