জানা গেল সাকিবের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত!

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব আল হাসানের খেলার বিষয়টি নিয়ে দেশের ক্রিকেটপ্রেমীরা বেশ উচ্ছ্বসিত ছিলেন। সবকিছু ঠিকঠাক চলছিল এবং সাকিবের মাঠে ফেরার প্রস্তুতি এগোচ্ছিলো। বুধবার রাত ৮টায় নির্বাচক হান্নান সরকারের একটি ভিডিও প্রকাশিত হয়, যেখানে তিনি সাকিবের পরিস্থিতি ও দল গঠনের বিষয়ে আলোচনা করেন। সেখানে হান্নানও বলেন, ‘আমরা বোর্ডের সবুজ সংকেত পেয়েই সাকিবকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দলে নিয়েছি।’অনলাইনে লাইভ খেলা দেখুন

তিনি আরও বলেছিলেন, ‘অন্য সব জায়গা থেকেও আমরা ক্লিয়ারেন্স নিয়েই সাকিবকে দলভুক্ত করেছি।’

সাকিব আল হাসানের দেশে ফেরার পরিকল্পনা অনুযায়ী, বৃহস্পতিবার মধ্য রাতে তার ঢাকা পৌঁছানোর কথা ছিল। কিন্তু গতকাল থেকেই পরিস্থিতি জটিল হতে শুরু করে। সাকিব-বিরোধী আন্দোলন হঠাৎ করেই উগ্র হয়ে ওঠে, যেখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সাকিবের কুশপুত্তুলিকা দাহ করা হয়।

এ ঘটনার প্রেক্ষাপটে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের সদস্যদের মধ্যে সাকিবের দেশে ফেরা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্ট খেলার সম্ভাবনা নিয়ে সংশয় দেখা দেয়। সাকিব যুক্তরাষ্ট্র থেকে দুবাই পৌঁছানোর পর সেখানে অপেক্ষা করতে হয় নিরাপত্তাজনিত কারণে, তাকে ঢাকার ফ্লাইটে উঠতে নিষেধ করা হয়।

২১ অক্টোবর ঢাকা টেস্ট শুরু হতে যাচ্ছে, এবং এর আগে সাকিবের জন্য অনুশীলন সেশন রয়েছে। কিন্তু এখন প্রশ্ন উঠেছে, তিনি সময়মতো দেশে ফিরতে পারবেন কিনা। সাকিবের ক্যারিয়ারের শেষ টেস্টটি দেশের মাটিতে খেলার সুযোগ রয়েছে, কিন্তু পরিস্থিতি ঘোরালো হয়ে উঠেছে।

এদিকে বিসিবির সভাপতি ফারুক আহমেদ এবং সিইও নিজামউদ্দীন চৌধুরী বর্তমানে আইসিসির সভায় অংশ নিতে দুবাইয়ে আছেন। ফলে সাকিবের বিষয়ে সিদ্ধান্ত আসা জটিল হয়ে পড়েছে।

জানা গেছে, বিসিবি আজ দুপুর ১২টায় বোর্ড পরিচালকদের সঙ্গে একটি ‘জুম’ মিটিং ডেকেছে। এই সভায় সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে এবং সাকিবের দেশে ফেরা ঠিক হবে কিনা, সেই সিদ্ধান্তও গ্রহণ করা হবে।

সূত্র জানায়, সাকিবের ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে দুবাই থেকে ছাড়ার কথা। সেক্ষেত্রে রাত ১১টার পর ঢাকায় পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। তবে বিসিবির সবুজ সংকেত পাওয়ার আগ পর্যন্ত সাকিবকে ফ্লাইটে ওঠা থেকে বিরত থাকতে বলা হয়েছে। সুতরাং, নতুন সিদ্ধান্তের জন্য আজ দুপুর পর্যন্ত অপেক্ষা করতে হবে সাকিবকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *