পল্লী বিদ্যুতের ১০ কর্মকর্তার বিরুদ্ধে মামলা!

পল্লী বিদ্যুৎ সমিতির ১০ কর্মকর্তাকে আসামি করে ঢাকার খিলক্ষেত থানায় মামলা হয়েছে। বিদ্যুৎ খাতকে অস্থিতিশীল করার অভিযোগ তাদের বিরুদ্ধে বৃহস্পতিবার মামলাটি করা হয়। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক (প্রশাসন) মো. আরশাদ হোসেন বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।

মামলায় বাদী অভিযোগ করেন, পল্লী বিদ্যুৎ সমিতির কিছু বিপথগামী কর্মকর্তা-কর্মচারী মিলে এই খাতকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছেন। গত সরকারের মন্ত্রী, সংসদ সদস্য ও প্রভাবশালীদের মদদে বিদ্যুৎ কার্যক্রমকে বাধাগ্রস্ত করা হচ্ছে।

মামলার আসামিরা হলেন- পল্লী বিদ্যুৎ সমিতি মুন্সিগঞ্জের সহকারী মহাব্যবস্থাপক রাজন কুমার দাস, ব্রাহ্মণবাড়িয়া সমিতির উপমহাব্যবস্থাপক মো. আসাদুজ্জামান ভূঁইয়া, কুমিল্লার উপমহাব্যবস্থাপক দীপক কুমার সিংহ ও জ্যেষ্ঠ মহাব্যবস্থাপক মো. জাকির হোসেন, নেত্রকোনার সহকারী মহাব্যবস্থাপক মনির হোসেন, বরিশালের মহাব্যবস্থাপক মো. হুমায়ুন কবির, নোয়াখালী সমিতির ওয়্যারিং পরিদর্শক আবু সালাম জাবেদ, মাগুরার উপমহাব্যবস্থাপক মো. রাহাত, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১-এর সহকারী মহাব্যবস্থাপক আবদুল হাকিম ও ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর সহকারী মহাব্যবস্থাপক মো. সালাহ উদ্দিন।

পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা দুই দফা দাবিতে কয়েক মাস ধরে আন্দোলন করে আসছেন। এর পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার সমিতির ২০ কর্মকর্তাকে চাকরিচ্যুত করে পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)। এ ঘটনার প্রতিবাদে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেন সমিতির কর্মচারীরা। এতে জেলায় জেলায় ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎহীন ছিলেন গ্রামের মানুষ।

আন্দোলনকারীদের পক্ষে পাঠানো বিজ্ঞপ্তিতে গতকাল বলা হয়, ২০ কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হয়েছে। তাদের নামে মামলা দেয়া হয়েছে। কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে আরইবি চেয়ারম্যানের অপসারণ, চাকরি অবসায়নের আদেশ ও মামলা প্রত্যাহারের দাবি জানান তারা। অন্যথায় ঢাকা অভিমুখে লংমার্চ করতে বাধ্য হবেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *