হঠাৎ ৫ মিনিটের ঝড়ে লন্ডভন্ড পুরো এলাকা!

কিশোরগঞ্জের হোসেনপুরে হঠাৎ পাঁচ মিনিটের ঝড়ো বাতাস ও শিলাবৃষ্টিতে লন্ডভন্ড হয়েছে জিনারী ইউনিয়নের অধিকাংশ এলাকা। শুক্রবার (১৮ অক্টোবর) রাতে এই ঘটনা ঘটে।

জানা যায়, শুক্রবার রাতে হঠাৎ করে ঝড়ো বাতাস শুরু হয়। সেইসঙ্গে শিলাবৃষ্টি। এরপরেই শুরু হয় তাণ্ডব। উপড়ে গেছে অনেক গাছপালা। বৈদ্যুতিক তার ছিঁড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক ঘরবাড়ি।

জিনারী ইউনিয়নের বাসিন্দা কেরামত আলী জানান, ঝড়ে পুরাতন বসতঘর, রান্নাঘর, গোয়ালঘর, পেঁপে, আম, জাম, কাঁঠাল ও রেইন ট্রি গাছ ভেঙে গেছে। এছাড়া অনেকের বসতঘর, গোয়ালঘর, রান্নাঘর ও পরিবারের লোকজন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

জিনারীর আরেক বাসিন্দা মো. শামসুল ইসলাম জানান, রাতে হঠাৎ প্রচণ্ড বাতাসের সঙ্গে শিলাবৃষ্টি আসে। চোখের পলকেই ভেঙে যায় গাছপালা ও বাড়িঘর। আমন ফসলের ক্ষতি হয়েছে অনেকের।

হোসেনপুর পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মো. মাসুদ রানা জানান, রাতে ঝড়ের কারণে জিনারি ইউনিয়নের বিভিন্ন জায়গায় বিদ্যুতের খুঁটি ভেঙে গেছে। ফলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। আমাদের টিম সচল করার চেষ্টা করছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডল জানান, রাতের আকস্মিক ঝড়ে জিনারী ইউনিয়নে ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে জেলা প্রশাসক কার্যালয়ে পাঠানো হবে। ক্ষতিগ্রস্তদের নগদ অর্থ ও ঢেউটিন সহায়তা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *