প্রধান উপদেষ্টার সংলাপে ডাক পেল না জাতীয় পার্টি, যা বললেন চুন্নু!

রাজনৈতিক দলগুলোর সঙ্গে আরেক দফা সংলাপে বসেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। আজ শনিবার বেলা ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনায় সাতটি দল ও জোটের সঙ্গে সংলাপ চলবে।

চতুর্থ দফার সংলাপেও ডাক পায়নি দ্বাদশ জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। আজকের সংলাপে ডাক পাওয়া সাতটি দল ও জোট হলো লিবারেল ডেমেক্রাটিক পার্টি, জাতীয় মুক্তি কাউন্সিল, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা দল, এনডিএম, লেবার পার্টি ও গণতান্ত্রিক বাম ঐক্য, সমাজতান্ত্রিক দল (আ-প্র), জাতীয় পার্টি (আন্দালিব)। এ নিয়ে জাতীয় পার্টির মধ্যে বেশ হতাশা কা করছে বলে জানিয়েছেন দলের অনেক নেতা কর্মীরা।

সংলাপে ডাক না পাওয়ার বিষয়ে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু সংবাদমাধ্যমকে বলেন, ‘প্রধান উপদেষ্টার সঙ্গে প্রথম দফার সংলাপে আমাদের আমন্ত্রণ জানানো হলেও পরের সংলাপগুলোতে আর আমন্ত্রণ জানানো হয়নি। সংলাপে আমরা অনেক পরামর্শ দিয়েছি। সেখানে নির্বাচন কমিশন সংস্কার, গণতন্ত্র ফিরিয়ে আনার মতো গুরুত্বপূর্ণ পরামর্শ ছিল। এরপর আমাদের আর ডাকা হয়নি।’

তিনি আরও বলেন, ‘উপদেষ্টা পরিষদ মনে করেছেন, আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি। তবে এটা নিয়ে আমাদের কোনো আগ্রহ নেই।’

এর আগে গত ৫ অক্টোবর বিএনপি ও জামায়াতে ইসলামীসহ বেশ কয়েকটি দলের সঙ্গে মতবিনিময় করেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস। আজ আরও সাতটি দলের সঙ্গে সংলাপ করছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *