সাকিবকে নিয়ে বি*স্ফোরক মন্তব্য করে সারাদেশে আলোচনার ঝড় তুললেন : আশরাফুল

সাকিব আল হাসানের অবসর ইস্যু নিয়ে মিরপুরের স্টেডিয়ামে চলমান উত্তেজনা দেশব্যাপী ক্রিকেট প্রেমীদের মধ্যে একটি বড় বিতর্ক তৈরি করেছে। সাকিবের পক্ষে ও বিপক্ষে ভক্তদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটছে, যা তার জনপ্রিয়তার পরিচায়ক।

নাজমুল হোসেন শান্তর মন্তব্যের মাধ্যমে বোঝা যাচ্ছে, তিনি সাকিবের বিদায়ী ম্যাচ খেলতে দেশে ফেরার বিষয়টি নিয়ে দুঃখিত, যা দেশের ক্রিকেটের জন্য একটি বিশেষ মুহূর্ত হতে পারত। অন্যদিকে, মোহাম্মদ আশরাফুলের প্রতিক্রিয়া বিষয়টিকে ভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখাচ্ছে। তিনি মনে করেন, সাকিব যদি সত্যিই চাইতেন, তাহলে কানপুরে খেলে অবসর নিতে পারতেন।

আশরাফুলের এই মন্তব্য তার সাবেক সতীর্থকে নিয়ে চিন্তাভাবনার পাশাপাশি, রাজনৈতিক প্রেক্ষাপটের সঙ্গে সাকিবের পদক্ষেপকে যুক্ত করছে। এটি একটি অত্যন্ত সংবেদনশীল বিষয়, যেখানে খেলাধুলার পাশাপাশি দেশের রাজনৈতিক পরিস্থিতিও জড়িত। সাকিবের সিদ্ধান্ত এবং তার অবস্থান কিভাবে দেশের ক্রিকেটকে এবং জনগণের মনে প্রভাব ফেলবে, সেটিই এখন মূল প্রশ্ন।

এই পরিস্থিতি বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ অধ্যায় হিসেবে গণ্য হতে পারে এবং এটি সাকিবের ক্যারিয়ারের শেষ অধ্যায় হিসেবে আলোচিত হবে।

ক্রীড়া বিষয়ক একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে আশরাফুল বলেন, ‘মিরপুরে দেখলাম সাকিবের ভক্তরা তার সমর্থনে মাঠের আশেপাশে এসেছেন। তারা দাবি তুলছেন সাকিবের ইচ্ছেটা যেন বিসিবি পুরুণ করে। সাকিব আসলে মাঠের পারফরমেন্সের বিচারে লা-জবাব। আগেই বলেছি সাকিব চাইলেই তার টেস্ট ক্যারিয়ারের শেষটা কানপুরেই করতে পারতেন।’অনলাইনে লাইভ খেলা দেখুন

‘তাকে ঘিরে দেশে সমস্যা তৈরি হয়েছে সেটা তো তিনি আগেই অনুধাবন করতে পেরেছিলেন। আমার কাছে তো মনে হয় সাকিব এখানেও হয়তো বা এই বিষয়ে একটা গেম খেলেছেন। যেহেতু সে এখন রাজনীতিবিদ। আওয়ামী লীগের সাতমাসের এমপি ছিলেন তিনি।’

সবশেষ ভারত সফরে কানপুর টেস্টের আগে সাকিব বলেন, মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলে টেস্ট থেকে অবসর নিতে চান তিনি। আশরাফুলের মতে, কানপুরে খেলে অবসর নিলেই ভালো করতেন সাকিব।

‘কানপুরেই সাকিব টেস্ট ক্যারিয়ার শেষ করলে আজ হয়তো আমাদের এই পরিস্থিতি দেখতে হতো না। আমি তো মনে করি সাকিব যদি এখনো ফেইসবুক লাইভে এসে নিজের ভুল শিকার করে একটা বক্তব্য দেন তাহলে মানুষ হয়তো তাকে ক্ষমা করতেও পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *