ব্রেকিংঃ অটোপাসের দাবিতে আন্দোলনের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা বোর্ড চেয়ারম্যানের!

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল বাতিল করে অটোপাসের দাবিতে পরীক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

সোমবার (২১ অক্টোবর) সকালে শিক্ষা মন্ত্রণালয়ে নিজের পদত্যাগপত্র জমা দেবেন বলে রোববার (২০ অক্টোবর) রাতে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তিনি।

অধ্যাপক তপন কুমার সরকার বলেন, শিক্ষার্থীরা আমার পদত্যাগ চেয়েছে। আমি পদত্যাগ করলে যদি তারা আন্দোলন স্থগিত করে তাহলে আমি পদত্যাগই করবো। আগামীকাল আমার পদত্যাগপত্র জমা দেবো।

প্রসঙ্গত, এইচএসসি ও সমমানের পরীক্ষায় বৈষম্যহীন ফলাফলের দাবিতে রোববার (২০ অক্টোবর) দুপুর থেকে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ভেতরে ঢুকে বিক্ষোভ শুরু করেন একদল পরীক্ষার্থী। পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের শান্ত করার চেষ্টা করেন। কিন্তু বাজে ফলে বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের কক্ষেও ঢুকে পড়েন। ফল বাতিলের ঘোষণা না দেওয়া পর্যন্ত তারা সেখান থেকে যাবেন না বলেও ঘোষণা দেন। এ অবস্থায় রাতেও নিজ কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় থাকতে দেখা যায় ঢাকা বোর্ডের চেয়ারম্যানকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *