মায়ের মৃত্যুতেও দেশে আসলেন না এস আলম!

ব্যাংক খাতে ব্যাপক কারসাজির জন্য বহুল আলোচিত দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের মা চেমন আরা বেগম (৯২) মৃত্যুবরণ করেছেন। চেমন আরা বেগম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

রোববার (২০ অক্টোবর) ভোরে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিকালে সাইফুল আলম মাসুদের মায়ের মরদেহ হেলিকপ্টার যোগে চট্টগ্রামের পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে নেওয়া হয়। সেখানে হাজার হাজার মানুষ জানাজায় অংশ নেন। কিন্তু সাইফুল আলম মাসুদ জানাজায় অংশ নিতে আসেননি।

প্রয়াত চেমন আরা বেগম ৭ ছেলে ও ৫ মেয়ের জননী। দ্বিতীয় ছেলে সাইফুল আলম মাসুদ এস আলম গ্রুপের চেয়ারম্যান এবং দেশের আলোচিত-সমালোচিত ব্যবসায়ী।

গত ৫ আগস্ট আওয়ামী লীগের সরকারের পতনের পর দেশের শীর্ষস্থানীয় কয়েকটি ব্যাংক থেকে এস আলম গ্রুপ লক্ষাধিক কোটি টাকা ঋণ নিয়ে পরিশোধ না করার বিষয়টি সামনে এসেছে। এ নিয়ে সাইফুল আলম মাসুদের বিরুদ্ধে মামলাও হয়েছে এবং তার বিদেশ যেতে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে সাইফুল আলম মাসুদসহ তার পরিবারের অন্য সদস্যরা সিঙ্গাপুরের নাগরিক এবং তার ৪ ভাইসহ তারা সেখানেই অবস্থান করছেন।

পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আছর নামাজ শেষে মরহুমার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাকে পটিয়া পৌরসভার এস আলম জামে মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *