১৪৪ ধারা জারি!

পাবনার সুজানগর উপজেলার সাগরকান্দি বাজারে একই সময় ও স্থানে স্থানীয় দুই গ্রুপের সমাবেশের ডাক দেয়ায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। সাগরকান্দি বাজারসহ আশেপাশের ৪টি স্থানে এই ১৪৪ ধারা জারি করা হয়েছে।

আজ সোমবার (২১ অক্টোবর) দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত উপজেলার সাগিরকান্দি বাজার, খলিলপুর, শ্যামগঞ্জ এবং তালিমনগরে ১৪৪ ধরা জারি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর রাশেদুজ্জামান রাশেদ।

তিনি জানান, স্থানীয় আব্দুস সালাম মোল্লা ও স্থানীয় অপর ব্যাক্তি তরিকুল ইসলামের নেতৃত্বাধীন দুইটি গ্রুপ সাগিরকান্দি বাজারে পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেন। এ নিয়ে সেখানে উত্তেজনা ছড়িয়ে পড়ে। আওয়ামী লীগ সরকারের পতনের পর সেখানে এই দুই গ্রুপের মধ্যে ইতিমধ্যে একাধিক বার মারামারির ঘটনা ঘটেছে।

মীর রাশেদুজ্জামান রাশেদ জানান, বিএনপি কিনা জানি না, তবে আমরা জানতে পেরেছি দুটি পক্ষ সেখানে সমাবেশ ডেকেছে। দুইদিন আগেও সেখানে সংঘর্ষের মতো ঘটনা ঘটেছে। সমাবেশটি কে বা কারা ডেকেছে বিষয়টি জানার নয়, তবে তারা বিধি মোতাবেক স্থানীয় থানা পুলিশকে অবহিত করেনি। তাই স্থানীয়ভাবে একটি জটিলতা তৈরি হয়েছে, সেখানে জননিরাপত্তার হুমকি আছে। তাই সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

তবে স্থানীয় ওই দুই পক্ষের নেতাদের সাথে কথা বলার চেষ্টা করেও বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *