যৌবনের প্রথম প্রেম নাকি নাটক কম কর পিও!

‘যৌবনের প্রথম প্রেম’। ফেসবুক কিংবা যেকোনো সামাজিকমাধ্যমে ঢুকলেই চোখে পড়ছে এই শব্দযুগল। বুধবার (২৩ অক্টোবর) রাত ৯টার পর থেকে অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টে নানাভাবে ‌‘যৌবনের প্রথম প্রেম’ লিখতে থাকেন। পরবর্তীতে যা ট্রেন্ডে পরিণত হয়।

মূলত বাংলাদেশ ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ার পর থেকেই এই শব্দযুগলের মাধ্যমে ফেসবুকে ট্রল করছেন অনেকে। কারণ, ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন সময় সংগঠনটিকে নিজেদের যৌবনের প্রথম প্রেম বলে জাহির করতেন এবং সমাজিক মাধ্যমে পোস্ট দিতেন। যা নিয়ে বিভিন্ন সময় ফেসবুকে হাস্যরসের জন্ম দিয়েছে।

তবে বুধবার রাতে সন্ত্রাসবিরোধী আইনে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতীম সংগঠনটি নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারির পর থেকে উচ্ছ্বাস প্রকাশ করে অনেকে ফেসবুকে পোস্ট দিচ্ছেন। অনেকে ছাত্রলীগ নিষিদ্ধের খবর শেয়ার করে সেখানে ‘যৌবনের প্রথম প্রেম’ মন্তব্য করে ট্রল করছেন।

ছাত্রলীগ নিষিদ্ধের পর বুধবার রাত সাড়ে দশটার দিকে বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ফেসবুকে ‘ঈদ মোবারক’ লিখে একটি পোস্ট দেন। ওই পোস্টের মন্তব্যের ঘরে একজন লেখেন, ‘যৌবনের প্রথম ছ্যাকা।’

যৌবনের প্রথম প্রেম- আগেও ভাইরাল হয়েছে। ২০১৯ সালে ২৪ জুলাই ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ফেসবুক এবং টুইটারে (বর্তমানে এক্স) একটি পোস্ট দেন। এতে যৌবনের প্রথম প্রেম ‘ছাত্রলীগ’ না লিখে তিনি লেখেন ‘ছাএলীগ’।

অন্যদিকে ছাত্রলীগ নিষিদ্ধের ঘটনায় ছাত্রলীগ যখন আবেগ দেখিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের আবেগ প্রকাশ করছেন,ঠিক তখনি নেটিজেনরা বলছেন নাটক কম কর পিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *