১ রান তুলতে হারালো ৮ উইকেট, ক্রিকেট ইতিহাসের সর্বনিন্ম রানের লজ্জার রেকর্ড গড়লো অস্ট্রেলিয়া!

ওয়ান-ডে কাপ প্রতিযোগিতায় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া এক অবিশ্বাস্য ব্যাটিং ধসে মাত্র ৫৩ রানে অলআউট হয়ে যায়। শুক্রবার ওয়াকা গ্রাউন্ডে তাসমানিয়ার বিপক্ষে এই ম্যাচে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ২০.১ ওভারে ৫৩ রানেই গুটিয়ে যায়। তাদের শেষ ৮ উইকেট পড়েছে মাত্র ১ রানে, যার মধ্যে একমাত্র রানটি ছিল একটি ওয়াইড থেকে।

তাসমানিয়ার হয়ে বো ওয়েবস্টার অসাধারণ বল করে ৬ ওভারে ১৭ রানে ৬ উইকেট নেন এবং বিলি স্ট্যানলেক ৩ উইকেট তুলে নেন। ওয়ান-ডে কাপ ইতিহাসে এটি দ্বিতীয় সর্বনিম্ন দলগত স্কোর, যেখানে এর আগে ২০০৩ সালে দক্ষিণ অস্ট্রেলিয়া তাসমানিয়ার বিপক্ষে ৫১ রান করেছিল।

৫৪ রানের লক্ষ্য তাসমানিয়া সহজেই মাত্র ৮.৩ ওভারে ৭ উইকেট হাতে রেখে পেরিয়ে যায়। এই জয়ের ফলে তাসমানিয়া একটি গুরুত্বপূর্ণ বোনাস পয়েন্টও অর্জন করে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া তাদের শেষ তিন ম্যাচে জয় লাভ না করলে টুর্নামেন্টের ফাইনালে ওঠার সম্ভাবনা প্রায় শেষ হয়ে যাবে।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ব্যাটিং বিপর্যয় শুরু হয় যখন তারা ১৬তম ওভারে ৫২ রানে ২ উইকেটে ছিল, এরপর মাত্র ২৮ বলের মধ্যে পরপর ৮টি উইকেট হারিয়ে অলআউট হয়। তাদের ৫, ৬, ৭, ৮, ৯, ১০ এবং ১১ নম্বর ব্যাটার সবাই কোনো রান করতে পারেননি।

ওপেনার ডার্সি শর্ট ২২ রান করেন, যা দলের পক্ষে সর্বোচ্চ স্কোর। তাসমানিয়ার হয়ে ওয়েবস্টার এবং স্ট্যানলেক বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন। ব্যাটিংয়ে, মিচেল ওয়েন দ্রুত রান এনে দিলেও ৩ উইকেট হারানোর পর অধিনায়ক ম্যাথিউ ওয়েড দলকে জয় এনে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *