১০০ টাকা লিটারে তেল বিক্রি হবে! জেনেনিন কোথায় পাওয়া যাবে

ঢাকা ও চট্টগ্রামে কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে চালসহ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার (২৪শে অক্টোবর)। এই কার্যক্রম সকাল ১০ টায় দক্ষিণ বেগুনবাড়ি (দীপিকার মোড়), তেজগাঁও শিল্প এলাকা থেকে উদ্বোধন করা হবে।

বুধবার (২৩শে অক্টোবর) টিসিবি আঞ্চলিক কার্যালয়ের তথ্য কর্মকর্তা মো. হুমায়ন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক নির্দেশনায় নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী কার্ডধারী পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্যাদি (ভোজ্য তেল ও ডাল) সাশ্রয়ী মূল্যে বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে।

এই কার্যক্রমের পাশাপাশি সাধারণ ভোক্তার কাছে ঢাকা মহানগরীতে ৫০ টি ও চট্টগ্রাম মহানগরীতে ২০ টি ট্রাকের মাধ্যমে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য তেল, ডাল ও খাদ্য অধিদপ্তর কর্তৃক সরবরাহ করা চাল বিক্রির ব্যবস্থা নেওয়া হয়েছে। এই কার্যক্রম আগামী ২৪শে অক্টোবর থেকে ৩০শে নভেম্বর পর্যন্ত চলবে।

তবে মূল্যস্ফীতি সহনীয় পর্যায়ে না এলে পরবর্তীতে কার্যক্রম বৃদ্ধি করা হতে পারে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ দফায় সর্বোচ্চ ২ লিটার ভোজ্যতেল, ২ কেজি মসুর ডাল ও ৫ কেজি চাল কিনতে পারবেন উপকারভোগীরা। প্রতি লিটার ভোজ্যতেলের দাম পড়বে ১০০ টাকা, প্রতি কেজি মসুর ডাল ৬০ টাকা ও চাল ৩০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *