ব্রেকিং নিউজ : অধিনায়ক হয়ে ফিরছেন তামিম!

বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সমালোচনার চাপে শেষ পর্যন্ত অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। বিসিবিকে ইতোমধ্যেই মৌখিকভাবে তিনি তার ইচ্ছার কথা জানিয়েছেন। টেস্ট সিরিজের পর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব ছাড়তে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। এদিকে, শান্তর এই সিদ্ধান্তের পরপরই দেশের ক্রিকেট অঙ্গন নতুন একটি আলোচনায় মেতে উঠেছে—তামিম ইকবালের ইনস্টাগ্রাম স্টোরির একটি ছবি নিয়ে।

তামিমের সেই পোস্টে রহস্যময় বার্তা দেখতে পাচ্ছেন অনেকেই, যেখানে আভাস মিলেছে তার মাঠে ফেরার। দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা এই ওপেনারকে নিয়ে অনেকেই ভাবছেন, হয়তো আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন তিনি। তামিমের ফিরে আসার সম্ভাবনার খবরটি শোনা যাচ্ছে এমন এক সময়ে, যখন বাংলাদেশ দলের নেতৃত্ব এবং পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠছে।

এর আগে তামিম ইকবাল দীর্ঘ সময় ধরে দলের নেতৃত্বে ছিলেন এবং তার অধিনায়কত্বে বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটে বেশ কিছু সাফল্য অর্জন করেছে। বিশেষ করে, আইসিসি ওয়ানডে সুপার লিগে বাংলাদেশকে চতুর্থ স্থানে নিয়ে যেতে বড় ভূমিকা পালন করেন তিনি। তামিমের নেতৃত্বে দলের পারফরম্যান্স উজ্জ্বল থাকলেও, হঠাৎ করে তার অবসর অনেককে অবাক করেছিল। সেই অবসর ঘোষণার পেছনে বোর্ডের কিছু বিতর্কিত সিদ্ধান্ত এবং ক্রিকেট রাজনীতি ভূমিকা রেখেছিল বলে অভিযোগ রয়েছে।

তবে তামিমের সাম্প্রতিক ইনস্টাগ্রাম পোস্ট অনেকের মনে নতুন আশার সঞ্চার করেছে, যেখানে তারা সম্ভাব্য প্রত্যাবর্তনের ইঙ্গিত খুঁজে পাচ্ছেন। যদি তামিম সত্যিই মাঠে ফেরেন, তাহলে এটি দল এবং ভক্তদের জন্য এক বড় সুখবর হতে পারে।

তবে সম্প্রতি নতুন বোর্ড সভাপতি জানিয়েছেন তামিমের আরও দুই বছর জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলা উচিত। তামিমের স্টোরি ও বোর্ড সভাপতির কথাকে নিয়ে দুইয়ে দুইয়ে চার মিলিয়ে অনেকে বলছেন আবার ফিরছেন তিনি।অনলাইনে লাইভ খেলা দেখুন

এই দিকে আবার অধিনায়কের দায়িত্ব পালন করতে চান শান্ত। এক দিকে নতুন হেড কোচ অন্য দিকে অভিজ্ঞ কোনো ক্রিকেটার অধিনায়কের দায়িত্ব নিতে চাওয়াতে বিপদে বিসিবি। কেননা যা বিকল্প আছে তার মধ্যে লিটন দাস অধিনায়কের চাপ নিতে পারে না। পারফরমেন্সে পড়ে ভাটা। তাসকিন ও তাওহীদ হৃদয়কে বিকল্প ভাবা হলেও অল্প সময়ে নতুন হেড কোচের সাথে মিলে দলকে চ্যাম্পিয়ন্স ট্রফির বড় আসরে ভালো করতে পারবে কিনা তা নিয়ে রয়েছে শঙ্কা।

তাইতো তামিমের স্টোরির পর থেকে অনেকে মনে করছেন এই সমস্যার সমাধান হয়তো তিনি। তাকেই হয়তো বিসিবি অধিনায়ক করে ফিরাচ্ছেন জাতীয় দলে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে নেতৃত্ব দিলে তামিমের জন্য তা পূর্ণ একটি মঞ্চ হতে পারে। আর তাইতো বিসিবির কাছে এখন পর্যন্ত একমাত্র বিকল্প হিসেবে তামিমই আছেন। তামিম যদি অধিনায়ক হয়ে ফিরে তাহলে এইটা হবে বিসিবির বড় চমক।

এদিকে, বিসিএল এবং বিপিএলে অংশ নিয়ে নিজের ফিটনেস ধরে রাখার জন্য তামিম ব্যাট হাতে ফিরতে যাচ্ছেন। ডিসেম্বরের ৮ তারিখ থেকে শুরু হতে যাওয়া বিপিএলে তিনি ফরচুন বরিশালের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন। তবে, সাম্প্রতিক পারফর্মেন্স ও মাঠে তার উপস্থিতি আবারও তার নেতৃত্বে ফেরার সম্ভাবনার আলো দেখাচ্ছে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাকে অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনা হলে, বাংলাদেশের ক্রিকেটের জন্য নতুন আশা তৈরি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *