যেসব বিষয়ে গণঅধিকার পরিষদের সঙ্গে আলোচনা হলো বৈষম্যবিরোধীদের!

রাষ্ট্রপতির অপসারণ ও সংবিধান বাতিলসহ বিভিন্ন দাবি বাস্তবায়নে রাজনৈতিক দল ও সংগঠনের সঙ্গে আলোচনার অংশ হিসেবে গণঅধিকার পরিষদের সঙ্গে বৈঠক করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটি।

রোববার পুরান পল্টনের আল-রাজী কমপ্লেক্সের গণঅধিকার পরিষদেরর কেন্দ্রীয় কার্যালয়ে গণঅধিকার পরিষদের নেতাদের সঙ্গে জাতীয় নাগরিক কমিটি ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এ সময় ১০ থেকে ১২ জন উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, বর্তমান সংবিধান বাতিল করে নতুনভাবে লেখার জন্য প্রোক্লেমেশন অব সেকেন্ড রিপাবলিক ঘোষণা, রাষ্ট্রপতির অপসারণ এবং গত তিনটি নির্বাচনকে অবৈধ ঘোষণার বিষয়ে আলোচনা হয়েছে। গণঅধিকার পরিষদ এ বিষয় একমত হয়েছে।

এর আগে, ১২ দলীয় জোটের প্রতিনিধিদের সঙ্গেও আলোচনা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটি।

বৈঠক শেষে ১২ দলীয় জোট বৈষম্যবিরোধী ছাত্রদের দাবির সঙ্গে একমত হলেও সংবিধান ও রাষ্ট্রপতির অপসারণ প্রশ্নে রাজনৈতিক ঐকমত্যের আহ্বান জানায়।

বৈঠকে উপস্থিত ছিলেন- গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, সাধারণ সম্পাদক মো. রাশেদ খান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুনসহ সংগঠনের অন্যান্য নেতারা এবং জাতীয় নাগরিক কমিটির আহ্বায়ক মো. নাসির উদ্দিন পাটোয়ারী, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ, সমন্বয়ক সারজিস আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *