মাটি খুঁড়তেই বেরিয়ে এলো ৪৮ ভরি সোনা!

মানিকগঞ্জে র‌্যাব পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ ও সোনা ডাকাতির ঘটনায় ডাকাত দলের আরও দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় গোয়াল ঘরের মাটি খুঁড়ে লুট হওয়া ৪৮ ভরি সোনা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- ফরিদপুরের কোতয়ালী থানার রঘুনাথপুর এলাকার আহম্মেদ শেখের ছেলে সিদ্দিক শেখ (৫০) ও রাজবাড়ী জেলার সদর থানার শ্রীপুর এলাকার মৃত আবুল কালাম মিয়ার ছেলে শাহ আলম মিয়া (৪৮)।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে সংবাদ সম্মেলনে মানিকগঞ্জ পুলিশ সুপার গোলাম আজাদ খান এ তথ্য জানান।

তিনি বলেন, সোনা ডাকাতি ও ব্যবসায়ীকে অপহরণ মামলার তদন্তকালে গোপন তথ্যের ভিত্তিতে প্রথমে ডাকাত দলের সদস্য সিদ্দিক শেখকে বুধবার (১২ জুন) বেলা ১১টার দিকে মুন্সিগঞ্জের সিরাজদিখান থানার কুচিয়ামোড়া টোলপ্লাজা থেকে গ্রেফতার করা হয়।

তার তথ্যের ভিত্তিতে ডাকাত দলের অপর সদস্য শাহ আলম মিয়াকে বিকালে রাজবাড়ীর শ্রীপুর এলাকা থেকে গ্রেফতার করা হয়। এসময় তার বাড়ির গোয়াল ঘরের মাটি খুঁড়ে ৪৮ ভরি সোনা জব্দ করা হয়।

পুলিশ সুপার আরও জানান, আইনি প্রক্রিয়া শেষে গ্রেফতারকৃতদের আদালতে হাজির করা হবে।

এর আগে গত ১ জুন সকাল ৭টার দিকে জেলার সিংগাইর উপজেলার জামশা ইউনিয়নের আমতলা গ্রামে ঢাকার দোহারের এক সোনা ব্যবসায়ী ও তার সঙ্গে থাকা আরও ৩ সঙ্গীকে ৯৫ ভরি সোনাসহ জোরপূর্বক র‌্যাবের স্টিকারযুক্ত মাইক্রোবাসে তোলে নেওয়া হয়। পরে উপজেলার গোলাইডাঙ্গা এলাকা থেকে ডাকাত দলের গাড়ির গতিরোধ করে এক র‌্যাব সদস্যসহ পাঁচজনকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে দেয় স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *