রেকর্ডের দিনে সেরা দশে উঠে এলেন তানজিম সাকিব-মুস্তাফিজ!

তানজিম সাকিব ও মুস্তাফিজুর রহমানের পেস তোপে পড়ে লো স্কোরিং ম্যাচে ২১ রানে হেরে যায় নেপাল। দু’জনে মিলে এদিন ৮ ওভারে ১৪ রান দিয়ে নেপালের ৭ উইকটে তুলে নেন। তাদের আক্রমণাত্মক বোলিংয়ে প্রতিপক্ষের ব্যাটাররা রীতিমতো চোখে সর্ষেফুল দেখেছে। এদিন বল হাতে বিশ্বমঞ্চে এমন এক কীর্তি গড়েছেন তানজিম সাকিব যা আর নেই কোনো বোলারের। মুস্তাফিজও সেই রেকর্ডের সঙ্গী হয়েছেন।

নেপালের বিপক্ষে ম্যাচে ২১টি ডট আদায় করে নিয়েছেন তানজিম সাকিব। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের এক ইনিংসে সবচেয়ে বেশি ডট দেয়ার কীর্তি। এদিন মুস্তাফিজও ২০টি ডট আদায় করে নেন। এটিও টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ইনিংসে ডটের হিসেবে যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তানজিম সাকিব ও ফিজের উইকেট এখন ৯ ও ৭। কিপ্টে বোলিংয়ের কারণে দুজনেই উঠে এসেছেন চলতি আসরে সর্বোচ্চ উইকেট শিকারির সেরা দশে। বাংলাদেশ সুপার এইটে যাওয়ায় আরও এগিয়ে যাওয়ার সুযোগ পাচ্ছেন এই দুই বোলার।

আফগান পেসার ফজল হক ফারুকি ১২ উইকেট নিয়ে এখন পর্যন্ত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে অবস্থান করছেন। ফারুকি এবার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং করেছেন।

চলতি আসরে সর্বোচ্চ উইকেট শিকারির শীর্ষ দশ (শ্রীলঙ্কা-নেদারল্যান্ডস ম্যাচ পর্যন্ত)

নাম দল উইকেট ইকোনমি
ফজলহক ফারুকি আফগানিস্তান ১২ ৩.৭০
এনরিখ নরকীয়া দক্ষিণ আফ্রিকা ৪.৩৭
তানজিম হাসান সাকিব বাংলাদেশ ৪.৮০
অ্যাডাম জাম্পা অস্ট্রেলিয়া ৫.৮৭
আলজারি জোসেফ ওয়েস্ট ইন্ডিজ ৫.৩৬
নুয়ান থুসারা শ্রীলঙ্কা ৫.৬২
আকিল হোসেন ওয়েস্ট ইন্ডিজ ৩.৭২
ট্রেন্ট বোল্ট নিউজিল্যান্ড ৩.৭৫
মুস্তাফিজুর রহমান বাংলাদেশ ৩.৩৭
হার্দিক পান্ডিয়া ভারত ৫.৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *