কোহলির পর তানজিম সাকিবের শিকার সূর্যকুমার!

রোহিত শর্মা আউট হলেও বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হয়ে ভারতের রানের চাকা জোরেসোরে ঘুরাচ্ছিলেন বিরাট কোহলি। তবে তাকে পুরোপুরি ম্যাচের নিয়ন্ত্রণ নিতে দেননি তানজিম হাসান সাকিব। ভারতের অভিজ্ঞ এ ব্যাটারকে বোল্ড করে টাইগারদের লড়াইয়ে ফিরিয়েছেন এ তরুণ পেসার। এক বল বিরতি দিয়ে তার শিকার হয়ে সাজঘরে ফিরেছেন বিধ্বংসী সূর্যকুমার যাদবও।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ৮৩ রান। ২৮ বলে ৩ ছক্কা ও ১ চারের মারে ৩৭ রান করে আউট হয়েছেন কোহলি। ২ বলে ৬ রান এসেছে সূর্যকুমারের ব্যাট থেকে।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তবে রোহিত-কোহলিরা যেভাবে শুরুটা করেছেন, তাতে ব্যাট পেয়ে খুশিই হওয়ার কথা ভারতের। চার-ছক্কার ফুলঝুরিতে ২১ বলে দলকে ৩৯ রান এনে দেন কোহলি ও রোহিত। এ জুটি আরও বিপজ্জনক হওয়ার আগে ভারত অধিনায়ককে সাজঘরে ফেরান সাকিব আল হাসান। ১১ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৩ রান করেন রোহিত। তাকে ফিরিয়ে বিশ্বকাপ ইতিহাসে প্রথম বোলার হিসেবে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন সাকিব।

এরপর রিশাভ পন্তকে নিয়ে ফের ভারতের রানের চাকা ঘুরাতে থাকেন কোহলি। অষ্টম ওভার পর্যন্ত চলে তার আধিপত্য। নবম ওভারে এসে বাংলাদেশকে লড়াইয়ে ফেরান তানজিম সাকিব। তরুণ টাইগার পেসারকে সামনে এসে খেলতে গিয়ে লাইন মিস করে বোল্ড হন কোহলি। এরপর ক্রিজে নেমেই হুক করে ছক্কা হাঁকান সূর্যকুমার। আর পরের বলেই কট বিহাইন্ড। শর্ট লেংথের বলে ড্যাব করতে গিয়ে আউটসাইড-এজ হয়ে ধরা পড়েন লিটনের হাতে।

সুপার এইটের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে তেমন পাত্তাই পায়নি টাইগাররা। দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই শান্তদের। সেমিফাইনালে যেতে হলে এই ম্যাচে পূর্ণ ২ পয়েন্ট তুলতে হবে লাল-সবুজদের।

গুরুত্বপূর্ণ এ ম্যাচে বাংলাদেশ দলে নেই পেসার তাসকিন। তার জায়গায় দলে ফিরেছেন জাকের আলী অনিক। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে ভারত।

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, রিশাভ পন্ত, সূর্যকুমার যাদব, শিবাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, আর্শদীপ সিং এবং জাসপ্রিত বুমরাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *